কোটা সংস্কার আন্দোলন স্থগিত, শুরু হবে মঙ্গলবার সকালে

0
433

ভোলা নিউজ ২৪ ডট নেট : দীর্ঘ দুই দিন ধরে চলা সরকারি নিয়োগে কোটা সংস্কার আন্দোলন আজকে রাতের মত স্থহিত করেছে শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, আজকে রাতে কোন অপ্রিতিকর ঘটনা এড়াতে আমরা আন্দোলন স্থগিত করছি। কিন্তু সুনির্দিষ্ট কোন নির্দেশনা সরকারের তরফ থেকে না থাকলে আগামীকাল সকাল ১১টা থেকে আবারো আন্দোলন শুরু হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশাপাশি দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় ও ন্যাশনাল ভার্সিটির কলেজগুলো এই আন্দোলনে সংহতি প্রকাশ করে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, গত রাতে উপাচার্যের বাসভবনে হামলায় সাধারণ আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়িত ছিলো না। কেনো না শুরু থেকে এখন পর্যন্ত অহিংস আন্দোলন করে আসা হচ্ছে।

ঢাবি উপাচার্য আখতারুজ্জামান বলেন, গত রাতে হামলাকারীরা সাধারণ ছাত্র নয়। আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারা নয় এ বিষয়ে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। কেননা যেভাবে তারা হামলা চালিয়েছে তা দেখে মনে হয়েছে বিশেষ ট্রেনিং নিয়ে এই হামলা চালানো হয়েছে।

এর আগে রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের রাজু ভাস্কর্য, টিএসসি, রোকেয়া হল এলাকায় আন্দোলনকারীরা স্লোগান দিতে থাকেন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সব ছাত্রছাত্রী আন্দোলন স্থগিতের সিদ্ধান্তের সঙ্গে একমত নন। তারা আন্দোলন চালিয়ে যাবেন। এর আগে বিকেলে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে সরকারের একটি প্রতিনিধি দলের সঙ্গে আন্দোলনকারীদের প্রায় পৌনে দুই ঘণ্টা বৈঠকের পর আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত আসে।

রাজু ভাস্কর্যের সামনে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, সব শিক্ষার্থী আন্দোলন স্থগিতের সিদ্ধান্তের সঙ্গে একমত নন। এ কারণে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যতক্ষণ পর্যন্ত কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসছে বা প্রজ্ঞাপন জারি না হচ্ছে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

LEAVE A REPLY