বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনায় প্রধানমন্ত্রী

0
473

ভোলা নিউজ ২৪ ডট নেট : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম দেশের ৪৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন। বঙ্গভবনের সবুজ লনে আয়োজিত এ সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার বিকেল পৌনে ৫টায় স্ত্রী রাশিদা খানমকে সঙ্গে নিয়ে বঙ্গভবনের মাঠে আসেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি মঞ্চে ওঠার পর জাতীয় সঙ্গীত শুরু হয়। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন। বঙ্গভবনে পৌঁছলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানা, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, এইচ টি ইমাম, মসিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও বীরশ্রেষ্ঠদের পরিবার ও মুক্তিযোদ্ধারা, বিভিন্ন দেশের কূটনীতিক, তিন বাহিনীর প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, সাংবাদিক, বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ বিশিষ্ট নাগরিকরা সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে দেশ বরেণ্য সঙ্গীত শিল্পীরা দেশাত্মকবোধক গান পরিবেশন করেন।

LEAVE A REPLY