বিএনপির কার্যালয়ে মার্কিন দূতাবাসের দুই প্রতিনিধি

0
579

ভোলা নিউজ ২৪ ডটনেট : বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে গেছেন মার্কিন দূতাবাসের দুই প্রতিনিধি। এ বিষয়ে নিশ্চিত করেছেন দলের সহদপ্তর সম্পাদক বেলাল আহমদ।

আজ রোববার বিকেল ৫টায় একটি গাড়িতে করে মার্কিন দূতাবাসের দুই ব্যক্তি নয়াপল্টন কার্যালয়ে প্রবেশ করেন। তাঁরা সেখানে ২০ মিনিট অবস্থান করেন।

বেলাল আহমদ বলেন, মার্কিন দূতাবাসের দুই ব্যক্তি দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে কথা বলেছেন। ধারণা করা হচ্ছে তাঁরা বিএনপি চেয়ারপারসনের সাজা ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। তারা বিকেল ৫টা ২০ মিনিটে কার্যালয় থেকে বের হয়ে যান।

এদিকে, বিএনপি অফিসে আসা দুই মার্কিন প্রতিনিধির নাম সঠিকভাবে জানাতে পারেননি বেলাল আহমদ। অন্য একটি সূত্র জানিয়েছে নয়াপল্টনে আসা দুজনের মধ্যে একজন সম্ভবত দূতাবাসের পলিটিক্যাল অ্যাডভাইজার বিল মরেন।

অন্যদিকে, বিএনপি চেয়ারপারসনের সাজা এবং আগামী দিনের আন্দোলন ও করণীয় ঠিক করতে গুলশানে বৈঠক করেছেন ২০ দলের শীর্ষ নেতারা। বিএনপি মহাসচিব ও জোটের সমন্বয়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীর এতে সভাপতিত্ব করেন। তিনি বলেন, বৈঠকে সাজানো মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে। এ ছাড়া বিএনপির চলমান রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে জোটের পক্ষ থেকে।

LEAVE A REPLY