বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা অফিসার প্রান গোপাল দে

0
363

স্স্টাফ রিপোর্টারঃ ভোলা নিউজ ২৪ ডটনেট :
বরিশাল বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার হয়েছেন ভোলার কৃতি সন্তান প্রান গোপাল দে। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে তিনি এ কৃত্তিত্ব অর্জন করেন।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অ ল বরিশালের পরিচালক স্বাক্ষরিত এক চিঠির রেফারেন্স জানিয়ে শিক্ষা অফিসার প্রান গোপাল দে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। শ্রেষ্ট শিক্ষা অফিসার হিসাবে চলতি মাসে তাকে এ সম্মাননা দেয়া হয় বলেও জানান তিনি।
প্রান গোপাল দে বর্তমানে ঝালকাঠি জেলা শিক্ষা অফিসার হিসাবে কর্মরত রয়েছেন। এরআগে তিনি ভোলা জেলা শিক্ষা অফিসার হিসাবে কর্মরত ছিলেন।
প্রান গোপাল দে ১৯৮৭ সালের ১৭ ফেব্রুয়ারী ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন। পরে ২০০৮ সালে পদোন্ততি পেয়ে তিনি ২০১১ সাল পর্যন্ত একই স্কুলে প্রধান শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন। এরআগে ২০১০ সালে প্রধান শিক্ষক হিসাবে লন্ডনে বিদ্যালয় পরিদর্শন ও শিক্ষার গুরগন মান বৃদ্ধিও জন্য কর্মশালায় অংশগ্রহন করেন।
২০১৪ সালে তিনি জেলা শিক্ষা অফিসার হিসাবে ভোলায় যোগদান করেন। ২০১৭ সালে তিনি ঝালকাঠি জেলায় জেলা শিক্ষা অফিসার হিসাবে যোগদান করেন।
তিনি ১৯৭৪ সালে মাধ্যমিক, ১৯৭৬ সালে উচ্চ মাধ্যমিক, ১৯৭৯ সালে বিএসসি, ১৯৯৪ সালে এমএ এবং ১৯৯৫ সালে এমএড করেন। পৌর ৫ নং ওয়ার্ডের কালীনাথ রায়ের বাজার এলাকায় তিনি বসবাস করেন। তার পিতার নাম ক্ষিতিশ চন্দ্র দে।
কর্মজীবনে তিনি সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি সরকারি স্কুলে দায়িত্ব পালনকালে বরিশাল শিক্ষা বোর্ডে শীর্ষ স্থান অধিকার করায় বিএসসি ফাউন্ডেশনের কর্তৃক শ্রেষ্ঠ বিদ্যালয়ের গৌরব অর্জন করে। তিনি দীপা ল কেসি সংস্কৃত কলেজ প্রতিষ্ঠা করেন। সরকারি উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উৎসব পালনেও তার ভুমিকা প্রশংসনীয় ছিলো।
এদিকে প্রানগোপাল দে বরিশাল বিভাগে শ্রেষ্ট শিক্ষা অফিসার নির্বাচিত হওয়ায় জেলার শিক্ষক, অভিাবভাবকসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY