ভোলায় যুব রেডক্রিসেন্ট এর আনন্দ ভোজন

0
695

আদিল হোসেন তপু, ভোলা নিউজ ২৪ ডটনেট :“যুব রেডক্রিসেন্ট সদস্য মোরা করি নিবেদন-মানবতার তরে আসুন মোরা উজার করি মন” এই স্লোগানকে সামনে রেখে ভোলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিটের যুব রেড ক্রিসেন্ট এর উদ্যোগে বার্ষিক বনভোজন- ২০১৮ অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (৫ফেব্রুয়ারি) ভোলার অদূরে মেঘনার কুল ঘেষে নির্মিত পর্যটকদের প্রধান আকার্ষন শাহাবাজপুর পর্যটন কেন্দ্রে জমকালো আয়োজনে মধ্যে দিয়ে এই বনভোজন অনুষ্ঠিত হয়।
বনভোজনে ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট এর সক্রিয় যুব সদস্য ও নতুন সদস্যদের পুরো এলাকাই সকাল থেকে বিকাল পর্যন্ত অনেক আনন্দো উল্লাসে করেন।
তাদের আনন্দে আর উল্লাসে পুরো বনভোজন স্থান বর্ণীল হয়ে ওঠে। এই আনন্দ আর উল্লাস ছড়িয়েছে পরে চারদিক। যুব সদস্যদের আয়োজনে অনুন্ঠিত হয় কবিতা আবৃত্তি, গান, অভিনয়,নৃত্য, বালতিতে বল নিক্ষেপ প্রতিযোগিতা, আর মেয়েদের জন্য ছিলো চেয়ার সেটিং,কুইজ প্রতিযোগিতা সহ নানা আয়োজন ছিল বনভোজনে। বনভোজনে মধ্যাহ্নভোজ শেষে র‍্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ হয়।
তবে বনভোজনের প্রধান আকর্ষন ছিলো মেঘনার বুকে জেগে উঠা এক খন্ড সী বিচকে ঘিরে । এখানে যুব সদস্যরা দিন ভর ঘুরে যেন আনন্দো উল্লাসে মেতে উঠে। কেউ তুলছে ছবি,কেউবা সেলফি, কেউবা এক ঘাট এগিয়ে নদীতে গোসল করা। কেউবা মনের সুখে গান গেয়ে সীবিচের এর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ঘুরে বেড়িয়েছে। ছিলো নৌকা ভ্রমণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ।
আনন্দ ভোজন অনুষ্ঠানে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো: আজিজুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, সাবেক পৌর কাউন্সিলর আলহাজ্ব মো: ফৌরদাউস আহমেদ, চেম্বার অব কর্মাস এর পরিচালক মো: শফিকুল ইসলাম, দৈনিক প্রথম আলোর ভোলা জেলা প্রতিনিধি নেয়ামত উল্লাহ, দৈনিক জনকন্ঠ ও মাছরাঙ্গা টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি হামিদুর রহমান হাসিব, চ্যানেল ৭১ ভোলা জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, গাজী টিভিও যুগান্তর প্রতিনিধি এম হেলাল উদ্দিন, ভোলা নিউজ ২৪.নেট প্রকাশক আরিফ উদ্দিন রনি, বাল্য বিবাহ ও শিশু নির্যাতন কমিটির সাধারন সম্পাদক শাহরিয়ার জিলন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান ও বরিশাল বিভাগ এর ইযুথ কমিশন এর প্রতিনিধি আদিল হোসেন তপু তালুকদার। অনুষ্ঠানের স ালনা করেন- উপ প্রধান আনোয়ার হোসেন রিদয়।
এছাড়াও উপস্থিত ছিলেন- প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন রনি, বন্ধুত্ব বিভাগের প্রধান বেনজির ইসলাম ভাবনা, স্বাস্থ্য বিভাগের উপ- প্রধান ফাহাদ রাবিদ, সিনিয়র আরসিওয়াই আল-মাহমুদ, আরসিওয়াই মইনুল এহসান, মোস্তাফিজুর রহমান মিশুক,সানজিদুল ইসলাম শুভ, ওসমান গনি শাহরিয়ার, মিম, আশিকুর রহমান শান্ত, আরিফুর রহমান, আবদুল্লাহ আল নোমান, গোপাল চন্দ্র দে, অহনা তালুকদার । ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের কোর সদস্য শাহাদাত হোসেন,রায়হান, হৃদয় আহমেদ, পিয়াল, কাসফিয়া আক্তার, রিমু, হাফসা,মো: ফয়সাল সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। দিনব্যাপি আনন্দ ভোজন সাংস্কৃতি অনুষ্ঠান শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন মানবতার কল্যানে পৃথিবীতে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট যে ভাবে কাজ করে যাচ্ছে এরকম তা অবিস্মরনীয় তাই প্রত্যেক মানুষকে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর পতাকা তলে আসা দরকার । এসময় বক্তরা আরো বলেন ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটকে বাংলাদেশের শ্রেষ্ঠ ইউনিট হিসেবে দার করার জন্য যুব সদস্যদেরকে তাদের দায়িত্ব যথা যথভাবে পালন অত্যন্ত জরুরী । আলোচনা শেষ হলে দিন ব্যাপি যুব সদস্যদের আনন্দ ভোজন অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

 

 

LEAVE A REPLY