রাজস্ব করনের দাবিতে  ভোলায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

0
457
ইয়াছিনুল ঈমন,ভোলা নিউজ ২৪ ডটনেট : সরকারী কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রদানের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসবে দেশের ৩২৭টি পৌরসভার সাথে একযোগে ভোলায় ৫টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ৩ দিনের কর্মবিরতি পালন করছে। সোমবার ছিল কর্ম বিরতির শেষ দিন। সকাল থেকে সকল কাজ কর্ম বন্ধ রেখে ভোলা পৌরসভা ভবনের সম্মুখে অবস্থান নিয়ে টানা ৩ দিনের এ কর্মবিরতি পালন করছে ভোলা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
এ সময় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের জেলা সভাপতি ভোলা পৌরসভার নিবাহী প্রেকৗশলী মো. জিসম উদ্দিন আরজু তার বক্তব্যে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দাবি আদায়ের লক্ষ্যে আমরা কর্মকর্তা-কর্মচারীরা আপাতত ৩ দিনের এ কর্মবিরতি পালন করে যাব। এর মধ্যে রাষ্ট্রীয় কোষাগার থেকে আমাদের বেতন-ভাতা না দেয়া হলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে। অপরদিকে বোরহানউদ্দিন পৌরসভার সামনে সকাল থেকে অবস্থান নেয় ওই পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। তাদের যৌক্তিক আন্দোলেনর সাথে একাত্ত্বতা পোকাশ করে যোগ দেন বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রিফকুল ইসলাম।
এদিকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির ফলে পৌরবাসী প্রয়োজনীয় সেবা বঞ্চিত হয়ে চরম ভোগান্তিতে পড়েছেন। রাস্তায় একদিকে ময়লা আবর্জনা অন্যদিকে ধুলোবালিতে ছেয়ে গেছে। অনেকেই বিভিন্ন দাফতরিক কাজে পৌরসভায় গিয়ে কাজ না করতে পেরে চরম বিপাকে পরেছেন। এছাড়া সড়ক বাতি বন্ধ থাকায় রাতে শহরে ভূতুরে পরিবেশ সৃষ্টি হয়।
এই বিষয়ে ট্রেড লাইসেন্স করতে আসা শাকিল হোসেন বলেন, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণের কর্মবিরতিতে ট্রেড লাইসেন্স করতে পারিনি। এতে বেশ সমস্যায় পড়তে হয়েছে। অপরদিকে ভোলা চক চাজারের ব্যবসায়ী রাজন সাহা ও গোপাল সাহা জানান, তিন দিন ধরে ময়লা পরিষ্কার না করার কারণে রাস্তার ময়লার স্তূপে পরিণত হয়েছে। ক্রেতারাও এতে বিড়ম্বনায় পরছে। এছাড়া পৌর ৬নং ওয়ার্ডের বাসিন্দা নজরুল হক অনু জানান, সড়ক বাতি বন্ধ থাকায় রাতে চলাচলে বিড়ম্বনায় পরছে সাধারণ মানুষ। বিশেষ করে শিশু ও নারীরা সবচেয়ে বেশি ভোগান্তি পোহাচ্ছেন

LEAVE A REPLY