জনগণ ভোট দিয়েছে বলেই চার বছর পূর্ণ করছি: প্রধানমন্ত্রী!

0
377

ভোলা নিউজ ২৪ ডটনেট : `দশম সংসদ নির্বাচন ভোটারবিহীন’ বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন কোনোভাবেই ভোটারবিহীন ছিল না। শত বাধা ও খালেদা জিয়ার জ্বালাও-পোড়াও ও আগুনে শত শত মানুষ হত্যার মধ্যেও শতকরা ৪০ ভাগেরও বেশি ভোট পড়েছিল। জনগণ সব বাধা মোকাবিলা করে স্বতস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে বলেই আমরা আজ সরকারের চতুর্থ বছর পূর্ণ করছি। আওয়ামী লীগ জনগণের ভোটেই নির্বাচিত।

শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে এসব কথা বলেন।

বিএনপি বুলেটে আর আওয়ামী লীগ ব্যালটে বিশ্বাস করে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, বুলেট দিয়ে ক্ষমতা দখল করেছে জিয়া… আর দেশ বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছে খালেদা জিয়া। তাদের মুখে গণতন্ত্র মানায় না। অবৈধ পথে যারা ক্ষমতা দখল করেছিল, তারা কীভাবে গণতন্ত্রের কথা বলে; সেই প্রশ্ন তুলে শেখ হাসিনা বলেন, দেশের সব গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগই সব সময় আন্দোলন সংগ্রাম করেছে।

‘জোড়াতালি দিয়ে পদ্মা সেতু করা হচ্ছে, কেউ এই পদ্মা সেতুতে উঠবেন না’ খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সভপতি বলেন, তার মানসিক সমস্যা দেখা দিলো কি-না, সেটাও বলতে পারছি না। পরীক্ষা করে দেখা দরকার, তার মাথা ঠিক আছে কী-না? তিনি আরো বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করছি।

খালেদা বলেছেন, পদ্মা সেতু নাকি জোড়াতালি দিয়ে করা হচ্ছে। তিনি নেতাকর্মীদের পদ্মা সেতুতে উঠতে মানা করেছেন। আমরা দেখবো, খালেদা এবং বিএনপি নেতারা পদ্মা সেতুতে ওঠেন কী-না?

‘শেখ হাসিনার সরকারের কেনা দুটি সাবমেরিন উদ্বোধনের পরই ডুবে গেছে’ খালেদা জিয়ার এ মন্তব্যের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আমরা নৌবাহিনীর জন্য সাবমেরিন কিনেছি। খালেদা জিয়া বলেন, তা পানিতে ডুবে গেছে। কিন্তু সাবমেরিন যে পানিতে ডুবে থাকে, এ জ্ঞানটুকুও তার নেই। খালেদা জিয়া শুধু একটা বিষয়ই ভালো বোঝেন- লুটপাট, অর্থ বানানো, ধ্বংস, মানুষ হত্যা; তিনি এগুলোই কেবল বোঝেন, আর কিছু বোঝেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা দেশকে সবদিক থেকে এগিয়ে নিচ্ছি। যুদ্ধাপরাধীদের বিচার করেছি, রায়ও কার্যকর হয়েছে। অথচ এই বিএনপি নেত্রী খালেদা জিয়া ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বঙ্গবন্ধুর খুনিদের সংসদে এসে বিরোধী দলের আসনে বসিয়েছিলেন। বঙ্গবন্ধুর খুনি হুদা যার ফাঁসি হয়েছে, সেই হুদাকে পর্যন্ত এমপি বানিয়ে সংসদে বসিয়েছিলেন বিএনপি নেত্রী। ভোটারবিহীন নির্বাচন জিয়া-এরশাদ-খালেদা জিয়ারাই করেছেন।

স্বাধীনতা পরবর্তী বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছর দেশ পরিচালনার সুযোগ পেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু। একটি প্রদেশকে রাষ্ট্রে উন্নীত করা ছিল অত্যন্ত কঠিন কাজ। যুদ্ধের ভয়াবহতা কাটিয়ে একটি যুদ্ধ বিধ্বস্ত দেশকে বঙ্গবন্ধু মাত্র অল্প সময়ের মধ্যে গড়ে তুলেছিলেন। দেশকে গড়ে তোলার পাশাপাশি বাংলাদেশ যখন অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছিল তখনই বাঙালির জীবনে সব চেয়ে বড় আঘাত আসে।

তিনি বলেন, পরাজিত পাকিস্তানসহ যারা আমাদের স্বাধীনতার বিরোধী ছিল সেসব বড় বড় দেশের পাশাপাশি একাত্তরের পরাজিত স্বাধীনতাবিরোধী এদেশীয় শত্রুরা নানা চক্রান্ত-ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছিল। জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে দেশকে আবার পিছিয়ে দেয়া হয়।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় এদেশীয় রাজাকার-আলবদর-আলশামসরা যদি বেঈমানী, মোনাফেকী ও গাদ্দারী না করতো হতবে পাক হানাদারদের পক্ষে এতো শহর-বন্দর-গ্রাম জ্বালিয়ে দেয়া বা গণহত্যা চালানো সম্ভব ছিল না।

সূচনা বক্তব্যের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়। বৈঠকের শুরুতেই প্রারম্ভিক বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শোক প্রস্তাব উত্থাপন করেন দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। পরে বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় আগামী নির্বাচন, সারাদেশে সাংগঠনিক সফরের মাধ্যমে দলকে শক্ত সাংগঠনিক শক্তির ওপর দাঁড় করানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং ১২ জানুয়ারি বর্তমান সরকারের মেয়াদের চতুর্থ বর্ষপূর্তির দিনটি জাঁকজমকভাবে পালনের সিদ্ধান্ত হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

LEAVE A REPLY