ভরে উঠছে সোহরাওয়ার্দী উদ্যান

0
380

ভোলা নিউজ ২৪ ডটনেট : সকাল থেকে সমাগম হলেও মূলত দুপুরের পর থেকেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল নিয়ে প্রবেশ করতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে লোকজনের সমাগম, ভরে উঠছে সোহরাওয়ার্দী উদ্যান। আজ বিকেলে এখানেই প্রায় দেড় বছর পর প্রকাশ্য সমাবেশে বক্তব্য দেবেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

সমাবেশকে ঘিরে শাহবাগ, কাকরাইল, খামারবাড়ি, টিএসসি মোড়, মৎস্য ভবন, দোয়েল চত্বর, পলাশী এসব এলাকা দিয়ে দলে দলে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন বিএনপির নেতাকর্মীরা।

এ ছাড়া দেশের বিভিন্ন অঞ্চল থেকে দলে দলে নেতাকর্মীরা সমাবেশের যোগ দিতে ঢাকায় এসেছেন। যদিও বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানী ঢাকাসহ দেশের অন্য জেলা থেকে পরিবহন সংকট সৃষ্টির অভিযোগ উঠেছে।

এদিকে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার দুপুর ১২টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে আসেন। এ সময় নেতাকর্মীদের সুশৃঙ্খলভাবে অবস্থানের নির্দেশনা দেন তিনি।

সফলভাবে সমাবেশ সম্পন্ন করতে সমাবেশস্থলের মাঝখানে ছাত্রদল, ডানপাশে যুবদল ও বামপাশে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নির্দেশ দেন মির্জা ফখরুল।

সমাবেশস্থলে মহিলা দলের নেতাকর্মীদের ভেতর যেন কোনো পুরুষ নেতাকর্মী প্রবেশ না করেন, সেই অনুরোধও করেন তিনি।
সমাবেশে চেয়ারপারসনের উপস্থিতির আগ পর্যন্ত নেতাকর্মীদের ধৈর্য ধরে থাকার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সকাল ১০টায় সমা‌বে‌শের কার্যক্রম শুরু হ‌লেও মূল আ‌য়োজন শুরু হ‌বে দুপুর ২টায়। কোরআন তিলাওয়া‌তের মধ্য দি‌য়ে শুরু হবে সমাবেশ।

দলের চেয়ারপারসন খা‌লেদা জিয়া সমাবেশস্থলে পৌঁছাবেন দুপুর ২টার পর। গত বছরের ১ মে প্রকাশ্য সমাবেশে বক্তব্য দিয়েছিলেন সাবেক এ প্রধানমন্ত্রী। গতকাল দলের পক্ষ থেকে জানানো হয়েছে,এই সমাবেশে খালেদা জিয়া গুরুত্বপূর্ণ বার্তা দেবেন।

LEAVE A REPLY