অগ্নিকাণ্ডে কমেছে ফেরি, ভোগান্তিতে মানুষ

0
26

ইমতিয়াজুর রহমান ।। ভোলা-লক্ষ্মীপুর রুটের ফেরি কলমিলতায় অগ্নিকাণ্ডের ঘটনায় ফেরিটি বন্ধ রয়েছে। এতে ফেরির ট্রিপ সংখ্যা কমে যাওয়ায় দীর্ঘ যানজটের মুখে পড়েছে পারাপারের অপেক্ষায় থাকা অসংখ্য যানবাহন। শুক্রবার (৯ এপ্রিল) ভোলা-লক্ষ্মীপুর রুটের দুই পাড়ে এমন চিত্র দেখা যায়।

খুলনা-চট্রগ্রামসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগের অন্যতম মাধ্যম ভোলা-লক্ষ্মীপুরের এই রুট। যে কারণে দুই পাড়ে তৈরি হয়েছে দীর্ঘ যানজটের।
ভোলার ইলিশা থেকে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট নদী পারাপারের জন্য সাধারণত বিআইডব্লিউটিসির নিয়মিত তিনটি ফেরি চলাচল করে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত তিনটার সময় লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট থেকে ছেড়ে আসা ফেরি কলমিলতায় আগুনের ঘটনায় ফেরিটি বন্ধ রাখা হয়েছে। এদিকে প্রবল স্রোতের কারণে শুধু জোয়ারের সময় ফেরি চলাচল করছে। যার ফলে ফেরির ট্রিপ সংখ্যা কমে যাওয়ায় এই পথে পারাপার করা যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টদের দুর্ভোগ আরও বেড়ে গেছে।

ঘাটে থাকা পিকআপের ড্রাইভার মো. মিজান বলেন, ‘আমি ভোলার চরফ্যাশন থেকে তরমুজ নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছি, কিন্তু এই ঘাটেই আজ দুই দিন যাবত আছি। আমার সামনে আরও ৩০টা গাড়ি আছে এখন কবে সিরিয়াল পাব, আর কবে ফেরিতে উঠব জানি না!’
আরেক ট্রাক ড্রাইভার কবির হোসেন বলেন, ‘আমি শুঁটকি নিয়ে ঢাকা যাব। আগে ফেরি তিনটা চলতো এখন তো একটা বন্ধ। কবে ফেরিতে উঠব জানি না।‘

এ বিষয়ে ভোলার ইলিশা ফেরিঘাটের ব্যবস্থাপক পারভেজ খান জানান, কলমিলতা ফেরিতে আগুন লাগায় তা আপাতত বন্ধ রাখা হয়েছে। তবে সাময়িক যে সমস্যা হচ্ছে তা সমাধানে ব্যবস্থা নেয়া হচ্ছে। অচিরেই ফেরি সংকটের সমস্যার সমাধান হবে।

LEAVE A REPLY