বিএনপির দুই নেতার ফোনালাপ যাচাই হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
53

ভোলা নিউজ২৪ডটকম।। ঢাকায় বাসে অগ্নিসংযোগ নিয়ে বিএনপির দুই নেতার ফোনালাপের বিষয়টি যাচাই করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি আরও বলেছেন, অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

বৃহস্পতিবার ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন রাজধানীতে ১০টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরপরই এ বিষয়ে একটি ফোনালাপ ফাঁস হয়েছে, যা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে এসেছে।

ওই ফোনালাপে নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে যে গাড়িতে আগুন দেওয়া হয়েছে তাতে ‘যুবদলে’র কথা উঠে এসেছে।

আগুন দেওয়ার বিষয়টি বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রাই চৌধুরীকে অবহিত করেন ফরিদা ইয়াসমিন পরিচয়ে এক নারী। বিএনপির নির্বাহী কমিটির সদস্য হিসেবে ওই নামে একজনের নাম পাওয়া যায়।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘ছড়িয়ে পড়া ফোনালাপ যাচাই করা হচ্ছে। এগুলো বিশ্লেষণ করে যারা এর হোতা, যারা এগুলো করিয়েছে অবশ্যই তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেব।’

‘কিছু কথোপকথন পাওয়া গেছে, সেখান থেকে দেখা যায় যে ফলাফল মেনে নিতে পারেনি বলেই তারা

(বিএনপি) এমনটি করেছে। যেখানেই তারা পরাজিত হয়েছে সেখানেই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়।’

বাসে আগুনের ঘটনায় শনিবার বিকাল পর্যন্ত নয়টি থানায় ১৪টি মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে দুই শতাধিক মানুষকে। আর এখন পর্যন্ত গ্রেপ্তার আছেন ৩২ জন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এরা সবসময়ই এগুলো করার চেষ্টা করে। আবার সব সময় করার প্রচেষ্টা হয়ত নেবে। কিন্তু কোনো জায়গায়ই সাকসেসফুল হয়নি। এবারই কয়েকটি বাসের মধ্যে এরা অগ্নিসংযোগ করেছে। আমরা এটার ব্যবস্থা নিচ্ছি। এই কাজে সম্পৃক্ত ছিল, যারা এই অগ্নিসংযোগ করেছে, তাদের সবাইকে আইনের মুখোমুখী হতে হবে।’

মন্ত্রী বলেন, ‘যারা এ অগ্নিসংযোগ করেছিলেন, ভিডিও ফুটেজের মাধ্যমে অনেকজনকে আমরা চিহ্নিত করেছি। সিসিটিভি ফুটেজ দেখে তাদের চিহ্নিত করে আমরা তাদের আইনের কাছে সোপর্দ করেছি।

নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে।’

এদিকে সরকারি এজেন্টরা বাসে অগ্নিসংযোগ করেছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে অভিযোগ করেছেন তা নাকচ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই বক্তব্যের কোনো সত্যতা আছে বলে মনে করেন না স্বরাষ্ট্রমন্ত্রী।

LEAVE A REPLY