ভোলায় পৌনে ৩লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

0
104

ভোলা নিউজ ২৪ ডটকম।। যাতায়াতের সমস্যা আর খরচ না পাওয়ার ফলে দুর্গম চরাঞ্চলে গিয়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো সম্ভব হচ্ছে না। এজন্য বরাদ্ধর জন্য চেস্টা করা হচ্ছে। ভোলায় এবছর পৌনে ৩লাখ শিশুকে টিকা খাওয়ানোর লক্ষনিয়ে ভিটামিন এ খাওয়ানো ক্যাম্পেইন শুরু করেছে।

আজ বেলা সাড়ে ১২টায় ভোলা সিভিল সার্জন আয়োজিত সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন সভায় এসব কথা বলেন,ভোলার সিভিল সার্জন ডা: মো: ওয়াজেদ আলী। সাংবাদিকদের করা প্রশ্নে তিনি আরো বলেন,মেঘনা ও তেতুলিয়া নদীর মধ্যবর্তী চরাঞ্চলগুলোতে ভিটামিন প্লাস ক্যাপসুল নিয়ে গিয়ে শিশুদের খাওয়া এবং ফিরে আশাটা ঝুকিপুর্ন।

তাই এটা ঐভাবে করা সম্ভব হয় না। তবে ২লাখ ৭২ হাজার ৩০৬জন শিশুকে ভিটামিন খাওয়ানোর জন্য ১হাজার ৬৯০টি কেন্দ্রে ৪হাজার ১১২জন সেচ্ছাসেবক ভিটামিন খাওয়াবে।তবে সিভিল সার্জন ভিটামিন খাওয়ানোর বিষয় যাতে সকলে তাদের শিশুদের নিয়ে কেন্দ্রে এসে ভিটামিন খাওয়ানোর জন্যঅনুরোধ করেন। ২৬সেপ্টেম্বর শুরু হচ্ছে ভিটামিন খাওয়া শুরু।

এসময় উপস্থিত সাংবাদিকরা কিছু সমস্যা তুলে ধরে বক্তব্য দেন। বক্তব্য রাখেন,ডা: ফারজানা খাঁন,মো: হাসনাঈন আহম্মেদ,মো; সোলাইমান.প্রেসক্লাব সম্পাদক অমিতাভ রায় অপু,এনটিভি’র স্টাফ রিপোর্টার মো: আফজাল হোসেন,মাছরাঙ্গা প্রতিনিধি হাসিব রহমান প্রমুখ।

 

LEAVE A REPLY