প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণদের আগ্রহী করার জন্য ফ্রি আইসিটি প্রোগ্রাম উদ্বোধন করলেন এমপি শাওন  

0
71

আদিল হোসেন তপু ॥ ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে উন্নত দেশগুলোর সঙ্গে সমান তালে এগিয়ে চলা। আর এ লক্ষ্যকে সামনে রেখে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনসম্পদ গড়ে তুলতে সরকার বিশেষ গুরুত্বারোপ করেছে। পাশাপাশি এখাতে শিক্ষিত তরুণদের অগ্রহী করে তোলা ও তাদের সম্পৃক্ততা বাড়াতে দৃষ্টি দিয়েছে। লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের মডেল উপজেলায় রূপান্তরিত করার লক্ষ্যে আগামী প্রজন্মকে সমৃদ্ধ বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য ফ্রি আইসিটি প্রোগ্রাম কর্মসূচি শুরু করা হয়েছে। রোববার সকাল ১০টায় লালমোহনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে নূরুন্নবী চৌধুরী শাওন ফ্রি আইসিটি প্রোগ্রাম পেইজ-২ এর উদ্বোধনকালে এমপি শাওন এ কথা বলেন।
তিনি বলেন, দক্ষ জনসম্পদ গড়তে আইসিটি ক্যারিয়ার ক্যারিয়ারের বিকল্প নেই। উপজেলার প্রতিটি ইউনিয়নের নতুন প্রজন্মকে উন্নত করার জন্য গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ইংলিশ স্পোকেন কোর্সসহ বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে নতুন প্রজন্ম নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে।
লালমোহন ও তজুমদ্দিন উপজেলা আইসিটি প্রোগ্রামের উপদেষ্টা এমপি নূরুন্নবী চৌধুরী শাওনের ছেলে ইশরাক চৌধুরী নাওয়ালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, তজুমদ্দিনের সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদল প্রমূখ।

LEAVE A REPLY