ভারতে মুসলিমদের উপর হামলা প্রতিবাদে ভোলায় বিক্ষোভ সমাবেশ

0
314

ভোলা নিউজ ২৪ ডটকম ।। ভারতের দিল্লিতে মুসলিমদের ওপর হামলা নির্যাতনসহ মসজিদ-মাদ্রাসায় আগুন দেয়ার প্রতিবাদে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ ব্যানারে আয়োজিত হয় সমাবেশটি।

গতকাল দুপুরে ভোলা শহরের হাটখোলা জামে মসজিদের সামনে ঘন্টাব্যাপী এই সমাবেশ অনুষ্ঠিত হয়।এ সময় দিল্লির আক্রান্ত মুসলিম ও মসজিদের ছবি সংবলিত পোস্টার ও প্ল্যাকার্ড প্রদর্শন করার পাশাপাশি সেখানকার মুসলিমদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন মুসল্লিরা। শুধু তাই নয়,আগামী ১৭মার্চ বাংলাদেশে নরেন্দ্রো মোদিও আগমন ঠোকাতে নানা কর্মসুচী ঘোষনা করে সংগঠনটি।
বক্তারা বলেন,দিল্লিতে মুসলমানদের পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। যাতে এলাকা ছেড়ে মুসলিমরা অন্যত্র চলে যায়। তবে বক্তারা হুসিয়ার করে বলেন,এমনটা হলে তার পরিনতি হকে খুবই ভয়াবহ। এই দেশে যে খারাপ পরস্থিতি হবে নিয়ন্ত্রন করা সম্ভব হবে না বলেও ঘোষনা দেয়া সমাবেশ থেকে। যে কোন মুল্যে মোদীর বাংলাদেশের আগ, প্রতিহত করা হবে বলে ঘোষনা দেয়া হয়।

একই সাথে মাথা কাফনের কাপড় বেঁেধ ঢাকায় যাওয়ার কথা ব্যক্ত করেন,বক্তারা। বক্তারা বলেন,সেখানে মুসলমানদের কোনো নিরাপত্তা নেই। আগুন দিয়ে মসজিদ পোড়ানো হচ্ছে। মুসলমানদের ওপর নির্যাতন চলছে। অনতিবিলম্বে এই নির্যাতন ও হত্যাকান্ড বন্ধ করতে হবে। বিক্ষোভ সমাবেশ থেকে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।এসময় বক্তব্য রাখেন ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ এর সভাপতি মাওলানা আব্দুর রহমান,সহ-সভাপতি মুফতি আহম্মদ উল্ল্যাহ,মাওলানা আতাউর রহমান,মাওলানা তাজ উদ্দিন, সাধারন সম্পাদক মোবাশ্বের উল হক নাঈম,মুখপাত্র মিজানুর রহমান,যুগ্ম-সম্পাদক তরিকুল ইসলাম প্রমুখ।

করা পুলিশী পাহারার মধ্যদিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। যদিও সমাবেশ শেষে মিছিলের কথা থাকলেও পুলিশ না করায় করা সম্ভব হয়নি বলে জাানান আয়োজকরা্

LEAVE A REPLY