পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের অর্থায়নে ভাঙ্গা রাস্তা নির্মাণ

0
357

স্টাফ রিপোর্টার ॥ ভোলার পূর্ব ইলিশা ইউনিয়নে শত শত মানুষের যাতায়াতের কথা চিন্তা করে ‘এক সাথে আগামীর পথে” এই স্লোগানকে সামনে রেখে ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ এর অর্থায়নে একটি ভাঙ্গা রাস্তা নির্মান করা হয়। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ইলিশা ইউনিয়নের ১নং ওয়ার্ডের চর আনন্দ পার্ট-২ এলাকার ৯৭নং চর আনন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় রোডের জাগিরদার বাড়ি জামে মসজিদ সংলগ্ন বেহাল সড়কটি পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা নতুন করে নির্মান করে দেয়। যার ফলে ওই এলাকার পথচারীরা দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পেলো। জরাজীর্ণ কাঠের ব্রীজ ভেঙ্গে রাস্তা নির্মান করে দেওয়ায় এলাকাবাসী সংগঠনের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছে।
পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বলেন, ৯৭নং চর আনন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় রোডের জাগিরদার বাড়ি জামে মসজিদ সংলগ্ন সড়কের একাংশ ভেঙ্গে যায়। পরে এলাকাবাসী চলাচলের জন্য ওইখানে একটি কাঠের ব্রীজ নির্মান করে। কয়েক বছর চলার পর কাঠের ব্রীজটি জরাজীর্ণ হয়ে পড়ে। জীবনে ঝূঁকি নিয়ে কাঠের ব্রীজ দিয়ে প্রতিদিন শত শত পথচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই ব্রীজ দিয়ে যাতায়াত করতো। বিষয়টি সংগঠনের নজরে আসলে সকল সদস্যের পরামর্শ নিয়ে রাস্তাটি নির্মানের উদ্যোগ গ্রহণ করি। সংগঠনের অর্থায়নে ও সদস্যদের শ্রমে আমরা ঝূঁকিপূর্ণ এই রাস্তাটি নতুন করে নির্মাণ করেছি। পানি নিস্কাশনের জন্য পাইপ দেওয়া হয়েছে। শুক্রবার থেকে পথচারীরা এই এই রাস্তা দিয়ে চলাচল করতে পারবে। এছাড়াও ইলিশা-রাজাপুর সংযোগ সড়কের এক কিলোমিটার রাস্তা সংস্কার করা হবে। তিনি বলেন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক কাজ করে আসছে। এই সংগঠনের উদ্যোগে তালগাছ রোপন, বিজয় দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও দরিদ্র মানুষকে বিভিন্নভাবে সহায়তা করা হয়েছে। একটি সুন্দর সমাজ বিনির্মানে এই সংগঠনের সমাজসেবামূলক কাজ অব্যাহত থাকবে বলে তিনি জানান।
রাস্তা নির্মান কাজে সার্বিক সহযোগিতা করেন, সাধারণ সম্পাদক মোঃ জামাল সর্দার, যুগ্ম-সম্পাদক সুমন ইব্রাহিম, কোষাধ্যক্ষ রিয়াজ সর্দার, প্রচার সম্পাদক মোশারেফ হোসেন, সহ-কোষাধ্যক্ষ রুবেল ব্যাপারী, ক্রীড়া সম্পাদক মোঃ মনির হোসেন, মৎস্যবিষয়ক সম্পাদক মোঃ ইমন, সদস্য রিয়াজ সহ অন্যান্য সদস্যবৃন্দ।

LEAVE A REPLY