লাশ দাফন,ভোলা আইনশৃংখলা বাহিনীর নিয়ন্ত্রনে,সকল রুটে বাস চলাচল বন্ধ, নিষেদ্ধর মধ্যে বিক্ষোভ

0
943

রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ২৪ডটনেট।। সভা,সমাবেশ নিষিদ্ধর মধ্যেও সাংবাদিক সম্মেলন,অবস্থান ও বিক্ষোভ মিছিল করেছে মুসলিম ঐক্য পরিষদসহ সর্বস্তরের জনগন। তবে সাংবাদিক সম্মেলন করে পুলিশ সুপার,ওসির অপসারন সহ ৬দফা দাবী এবং ৭২ঘন্টার আল্টিমেটাম না মানলে কঠোর কর্মসুচী ডাক দেয় মুসলিম ঐক্য পরিষদের নেতারা। এছাড়া আইনশৃংখলা বাহিনীর সদস্যরা রয়েছে সতর্ক অবস্থায়।

ভোলা নিউজ২৪ডটনেট

আজ বেলা ১১টায় ভোলা প্রেসক্লাবের সংবাদ সম্মেলন করে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ নামের একটি সংগঠন। সংগঠনের নেতা মাও: মিজানুর রহমান লিখিত বক্তব্য পাট করেন। এসময় তিনি ভোলার পুলিশ সুপার ও বোরহানউদ্দিন থানার ওসির অপসারনসহ ৬দফা দাবী জানান। তুলে ধরেন ৭২ঘন্টার আল্টিমেটামের কথা। দাবী না মানা হলে কঠোর কর্মসুচীর হুসিয়ারী দেন। এছাড়া সংগঠনের আহবায়ক মাও.মো: বশির আহমেদ ৩দিনের কর্মসুচী তুলে ধরেন।
অপরদিকে ৬দফা দাবী মানা না হলে হরতাল দেয়ার কথা বলেন সংগঠনের অপর এক সদস্য মাও. আতাউর রহমান। এছাড়া সাধারন মানুষের দাবী সরকারকে জানাতে লাখ লাখ মুসলীম রাস্তায় নামলে তাদের উপর হামলা করা হয়েছে। কয়েকজন মারাও গেছে অথচ যে হিন্দু ছেলেকে নিয়ে ঘটনা তার কিছু না হওয়ার ক্ষোভ প্রকাশ করেন আন্দোলনকারীরা। কারো মতে ফেইজবুক স্ট্যাটাস নিয়ে অনেক ঘটনা ঘটে। তবে কোন গন্ডগোল হয় না। আল্লাহ ও রাসুলকে নিয়ে কটুক্তি করায় জনগন ফুসে উঠেছে উল্লেখ করে যারাই এর সাথে জড়িত তাদের দৃস্টান্তমুলক শাস্তির দাবীও জানান আন্দোলনকারীরা।
অপরদিকে পৃথক দুটি মামলার ঘটনা উল্লেখ করে আজ দুপুর ১টায় বরিশাল রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম বলেন,এসব ঘটনায় একাধিক তদন্তটিম কাজ করছে। যারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া পুলিশ সুপার,ওসির অপসারনসহ ৬দফা দাবীর বিষয় বলেন,এজন্য সংশিল্টিস্ট বিভাগ আছে তারা দেখবেন এবং ব্যবস্থা নিবেন।

এদিকে সকাল থেকেই র‌্যাব,পুলিশ ও বিজিবি সদস্যরা পুরো শহরে অবস্থান নিয়ে আছেন। টহল দিচ্ছেন সর্বত। এছাড়াও পূর্ব ঘোষিত সমাবেশ স্থলকে ঘিরে রেখেছে বিজিবিসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরবর্তী ঘোষনা না দেয়া পর্যন্ত সকল ধরনের সভা ও সমাবেশকে নিষিদ্ধ ঘোষনা করেছে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। এর মাঝেও উত্তজীত জনতা বিশাল মিছিল শহর প্রদক্ষিন করেছে।

ভোলা নিউজ২৪ডটনেট
ভোলা নিউজ২৪ডটনেট

অপরদিকে,ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সাথে মুসল্লীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় নিহতদের রাতেই জানাযা শেষে দাফন করা হয়েছে। এছাড়া আজকের ডাকা কর্মসুচী যাতে বাস্তবায়ন করতে না পারে তার সকল প্রস্ততি নিয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোলার প্রতিটি রাস্তার মোরে মোরে অবস্থান নিয়েছে।এছারা সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ জেলা আওয়ামীলীগ অফিসের সামনে অবস্থান করছেন তারা বলেন পরিস্থিতি স্বাভাবিক রাখতে অপ্রীতিকর ঘটনা কেউ না ঘটাতে পারে তাই তারা মাঠে আছেন।ভোলার বর্তমান পরিস্থিতি সর্বত্র থমথমে অবস্থা বিরাজ করছে।
গতকাল পুলিশের গুলিতে নিহত ৪জনের মধ্যে হাফেজ মো: মাহফুজুর রহমান পাটোয়ারীর নামাযে জানাজা গতরাত সাড়ে ৯টায় বোরহানউদ্দিন উত্তরমাথা বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হয়েছে। পরে অন্যদেরো যার যার গ্রামে জানাযা শেষে দাফন করা হয়েছে।


এছারা রাতেই হাসপাতাল ছেড়ে আতংকিত আহত রোগীরা চলে গেছেন অনেকেই।
এদিকে ভোলা সদরের সরকারী বালক উচ্চবিদ্যালয় মাঠে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ ব্যানারে মুসল্লীদের সমাবেশ করার কথা থাকলেও পুলিশ অনুমতি দেয়নি বলে ইমান আক্বীদা সংরক্ষন কমিটির সাধারন সম্পাদক মাও: তাজ উদ্দিন ফারুকী অভিযোগ করেছেন। এছাড়া পুরো শহর জুড়ে আইনশৃংখলা বাহিনী অবস্থান নিয়ে তাদের নিয়ন্ত্রনে নিয়েছে।
এদিকে ভোলা বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম জানান,নিরাপত্তার কারনে ভোলা জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

ছবিঃ ভোলা নিউজ২৪ডটনেট

ভোলা সদর মডেল থানার ওসি মো: এনায়েত হোসেন বলেন,কোন ধরনের সমাবেশ করতে দেয়া হবে না। পুলিশ ততপর রয়েছে,যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য।
এডিশনাল ডিআইজি (র‌্যাব) আতিকা ইসলাম বলেন পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের ১২টি টিম ভোলা সদর ও বোরহানউদ্দিনে কাজ করছে বলে জানান।

LEAVE A REPLY