পুলিশী পাহারায় ভোলায় ইসলামী দুটি সংগঠনের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

0
229

মো: আফজাল হোসেন ।। ভোলায় পৃথক দুটি সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে মুখোমুখী অবস্থানে রয়েছে ইসলামী দুটি সংগঠন। উভয় নিজেদেরকে সঠিক বলে দাবী করছে। পুলিশী পাহারায় সংবাদ সম্মেলন ও মানববন্ধন হলেও জনমনে রয়েছে আতংক।

আজ সোমবার ৩০ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় ভোলা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ইমান আক্বিদা সংরক্ষন কমিটি। সংগঠনটির সাধারন সম্পাদক মাও: তাজউদ্দিন ফারুকী এক লিখিত বক্তব্য পেশ করেন। তাতে বলেন,আহলে হাদিস নামের একটি সংগঠন সামাজিক শৃংখলা ও মুসলিম ঐক্য বিনস্টেও লক্ষ্যে ধর্মীয় বিরোধ সৃস্টিও লক্ষে অপততপরতা চালিয়ে যাচ্ছে। আর ইসলাম ধর্মেও নামে অপপ্রচার চালাচ্ছে। সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে এই সংগঠনটি আহলে হাদিস কমপ্লেক্সে নামে একটি আস্তানা নির্মানের তুপরতা চালিয়ে যাচ্ছে। এঘটনায় ঐ সংগঠনের লোকজন স্থানীয় লোকজন বাঁধা দিলে তাদের নামে বিভিন্ন ধরনের মামলা করে হয়রানী করছে। যা স্থানীয় মানুষদের আরো ক্ষুদ্ধ করে তুলেছে। এসব কর্মকান্ড মেনে নেয়া যায় না। এসময় সংগঠনের পক্ষে সভাপতি মাও: বশির উদ্দিন ও তরিকুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের আলেম ওলামাগন উপস্থিত ছিলেন।

অপরদিকে গতকাল রবিবার ২৯ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় আহলে হাদিস নামের একটি সংগঠন ভোলা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করেন। আহলে হাদিস অনুসারীরা তাদের নিরাপত্ত্বার দাবী জানিয়ে প্রধানমন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। তদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান আহলে দাদিস অনুসারী মোঃ নুর ই আলম। তিনি বলেন,তারা সকলে মিলে ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে একটি মসজিদ নির্মান করেন। তবে স্থানীয় কিছু উশৃংখলা মানুষ তাদের মসজিদটি ভেঙ্গে ফেলে,মালামাল লুটপাট করে। এঘটনায় এশাধিক মামলা হয়েছে যা তদন্ত চলছে। এ অবস্থায় আহলে হাদিস অনসারীদেও বিভিন্ন ভাবে ভয় ভীতি ও হুমকি দিচ্ছে স্থানীয় এবং বহিরাগত কিছু মানুষ।

এদিকে গতকাল ২৯ সেপ্টেম্বর সাংবাদিক সম্মেলন চলাকালীন সময় ইসলাম বিরোধী আখ্যা দিয়ে আহলে হাদিসের কার্যক্রম বন্ধের দাবীতে ভোলা প্রেসক্লাবে সামনে ইমান আকিদা সংরক্ষন কমিটির আয়োজনে মানববন্ধনসহ বিক্ষোভ প্রর্দশন করা হয়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রেসক্লাব চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়। গতদুদিন ধরে পুলিশী নিরাপত্তার মধ্যদিয়ে উভয় পক্ষের সংবাদ সম্মেলন এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এঘটনাকে কেন্দ্র করে বাপ্তায় টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সংঘাতের আশংকা করছে এলাকাবাসী। যে কারনে তারা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন,সংঘাত এড়াতেই আমরা প্রেসক্লাব এলাকায় পুলিশ ও ডিবি মোতায়েন করেছি। তবে পুরো ঘটনা আমরা জানার চেস্টা করছি। যাতে কোন ধরনের অপ্রতিকর ঘটনা না ঘটে তার জন্য জেলা প্রশাসক এর সাথে আলোচনা করে আমরা পরবর্তি পদক্ষেপ গ্রহন করবো।

LEAVE A REPLY