পালানোর সুযোগ নেই ডিআইজি মিজানের : স্বরাষ্ট্রমন্ত্রী

0
236

ভোলা নিউজ ২৪ডটনেট।। ঘুষ প্রদান ও নারী কেলেঙ্কারিতে পুলিশের দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া ডিআইজি মিজানুর রহমান পালানোর সুযোগ নেই। ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত চলছে। তিনি আইনের ফাঁক দিয়ে পালাতে পারবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শনিবার (২২ জুন) রাজধানীর ধানমণ্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিআইজি মিজানের বিরুদ্ধে তদন্ত শেষ পর্যায়ে। খুব শিগগিরই জানা যাবে তদন্ত প্রতিবেদন। সে যেন আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে সেজন্য সব প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

২০১৮ সালে একটি পত্রিকায় ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার’ শিরোনামে মিজানের বিরুদ্ধে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। পরে বিষয়টি তোলপাড় সৃষ্টি করে। ওই ঘটনায় পুলিশ সদর দফতরসহ দুর্নীতি দমন কমিশনে (দুদক) একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সম্প্রতি দুদকের প্রতিবেদনে তার দুর্নীতির প্রমাণ পাওয়া যায়। প্রতিবেদন জমা দেয়ার পর দুদকের তদন্ত কর্মকর্তা পরিচালক খন্দকার এনামুল বাসির তার কাছ থেকে ৪০ লাখ টাকা নিয়েছেন বলে দাবি করেন ডিআইজি মিজান। বিষয়টি নিয়েও বেশ তোলপাড় শুরু হয়।  তথ্য পাচারের অভিযোগে ওই তদন্ত কর্মকর্তা এনামুল বাসিরকে এরইমধ্যে বরখাস্ত করেছে দুদক।

এদিকে ডিআইজি মিজানকে এখনও কেন গ্রেফতার করা হচ্ছে না, গত ১৬ জুন এ বিষয়ে জানতে চেয়েছেন দেশের সর্বোচ্চ আদালত।

LEAVE A REPLY