ভোলায় স্বাস্থ্য সচেতনতায় স্কুল ক্যাম্পেইন

0
272

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটনেট ।।ভোলায় স্বাস্থ্য সচেতনতা ও পুষ্টি বিষয়ক সচেতনতা বাড়াতে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯’ এর সমাপনী দিনে এ রব স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য সচেতনতা মূলক স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
শনিবার (২০ এপ্রিল) দুপুরে স্কুল হল রুমে অনুষ্ঠিত সচেতনতা মূলক ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা সিভিল সার্জেন ডা. রথীন্দ্র নাথ মজুমদার। এরব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা বিষয়ক কর্মকর্তা মো: শাহাদাত হোসেন, ভোলা সদর হাসপাতালের নাসিং কর্মকর্তা সুফিয়া বেগম, সহকারী শিক্ষক মো: মনিরুল ইসলাম, অফিস সহকারী মো: হুমায়ুন প্রমুখ।
এসময় প্রধান অতিথি সিভিল সার্জেন ডা.রথীন্দ্র নাথ মজুমদার বলেন, ভবিষৎ প্রজন্ম মেধা সম্পন্ন করে গড়ে তুলতে হলে পুষ্টি কর খাবার গ্রহণ করতে হবে। তাহলে আমরা ভবিষতে একটি সমৃদ্ধ দেশ ও জাতি উপহার দিতে পারবো। এই ক্যাম্পেইনে স্কুলগামী শিক্ষার্থীদের পড়াশুনা, সুস্বাস্থ্য ও নিয়মিত স্কুলে উপস্থিতির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এ ধরণের সচেতনতা অপুষ্টি দূরীকরণ ও অপুষ্টিজনিত রোগসমূহ প্রতিরোধে শিক্ষার্থী ও তার পরিবারের মধ্যে সচেতনতা সৃষ্টি করবে বলে মনে করেন।
এছাড়াও সঠিক সময় সঠিক নিয়মে হাত ধোয়া, মেয়েদের স্যানেটারী ন্যাপকিন প্যাড ব্যাবহার করা, আয়রন ট্যাবলেট খাওয়ার কথা তুলে ধরা হয়। সুস্থ্য ও স্বাস্থ্যবান প্রজন্ম গড়ে তুলতে হলে শিশুদের মাঝে এই ধরনের সচেতনতা বৃদ্ধি করতে হবে বলে বক্তারা মত দেন।

LEAVE A REPLY