ভোলায় ১১ জেলের কারাদন্ড

0
304

অদিল হোসেন তপু।।নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ১১ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার  (৪ এপ্রিল) সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন এ দণ্ডাদেশ দেন। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৩৯ জেলেকে কারাদণ্ড দেওয়া হলো।

দণ্ডপ্রাপ্ত জেলারা হলেন-কালুমিয়া, রুবেল, কবীর, ঝন্টু, রাসেল, ওয়দুদ, দুলাল, জামাল, আইযুব, পারভেজ ও নিরব। এদের সবার বাড়ি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, ভোলার মেঘনায় মাছের অভয়াশ্রমে জেলেরা যাতে ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকার করতে না পারে সেজন্য মৎস্য বিভাগ ও নৌ পুলিশের একটি যৌথ টিম নদীতে অভিযান চালায়। এসময় মেঘনার ভোলার রাজাপুর ও ইলিশাসহ বিভিন্ন পয়েন্টে থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১৫ জেলেকে আটক করা হয়।পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের সোপর্দ করা হলে আদালত প্রত্যেকের এক বছর করে কারাদণ্ড দেন। এদের মধ্যে চার জনকে ছেড়ে দেওয়া হয়। মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকাকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করায় সব ধরনের মাছ ধরা বন্ধ করেছে মৎস্য বিভাগ।

LEAVE A REPLY