ভোলায় কোস্ট গার্ডের মৌসুমী অশান্ত নৌপথে নৌযান চলাচল বন্ধ করন সংক্রান্ত সমন্বয় সভা

0
319

আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ডটনেট। ।উপকূলীয় অঞ্চলে মৌসুমী অশান্ত নৌপথে ১৫ মার্চ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সি- সার্ভে / বেক্রসিং সনদধারী নৌযান ব্যতিত সকল যাত্রিবাহী নৌযান চলাচল নিষিদ্ধ করার লক্ষ্যে ও অবৈধ নৌ-যান চলাচল বন্ধ রাখার জন্য ভোলায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিন জোনের আয়োজনে লঞ্চ মালিক ও বিভিন্ন নৌযান মালিকদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২৫ মার্চ) বেলা ১১ টায় কোস্ট গার্ড দক্ষিন জোনের সম্মেলন কক্ষে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।এতে কোস্টগার্ড, জেলা প্রশাসক এর প্রতিনিধি, পুলিশ সুপার প্রতিনিধি,বিআইডব্লিউটিএ এর সহাকারী পরিচালক,লঞ্চ মালিক,বিভিন্ন রুটের খেয়াঘাট এর ইজারাদার সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন,১৫ মার্চ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ৭ মাস উপকূলীয় এলাকায় কাল বৈশাখীর ও ডেঞ্জার মৌসুম হিসাবে ঘোষনা করা হয়েছে। এসময় সি- সার্ভে / বেক্রসিং সনদধারী নৌযান ব্যতিত সব ধরনের নৌ-যান নিষিদ্ধ করা হয়েছে।
এসময় নৌযান চলাচলকারী গুলোতে প্রয়োজনীয় কাগজ পত্র নিশ্চিত করতে বলা হয়েছে। পাশাপাশি নৌযান গুলোতে পর্যাপ্ত লাইফ জ্যাকেট,লাইফবয় এবং অন্যান্য জীবন রক্ষাকারী সরঞ্জাম রাখতে বলা হয়েছে। পাশাপাশি লঞ্চ মালিক ও স্প্রীড বোট মালিকদের অতিরিক্ত যাত্রী বহন না করতে বলা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন- জোনাল কমান্ডার ক্যাপ্টেন এস এম মঈন উদ্দীন,কমান্ডার এস এম আনোয়ারুল করীম,স্টাফ অফিসার (অপারেশন) মাহাবুবুল আলম শাকিল, ভোলা সদর সার্কেল আব্দুল্লাহ আল- মামুন প্রমুখ।
উল্লেখ্য, ভোলার ৭০টি নৌপথে ইঞ্জিনচালিত নৌকায় যাত্রী পারাপার হচ্ছে। যেগুলোর কোনো বেক্রসিং সনদ নেই। আর ত্রুটিপূর্ণ লঞ্চ চলছে ৩টি পথে। এসব রুট শুষ্ক মৌসুমে শান্ত থাকলেও বর্ষা মৌসুমে অশান্ত হয়ে উঠে।

LEAVE A REPLY