‘পথ ভুলে’ সাতক্ষীরায় পাঁচ শিশুসহ ১৩ রোহিঙ্গা

0
482

ভোলা নিউজ ২৪ ডটনেট : সাতক্ষীরার কলারোয়া থেকে ১৩ রোহিঙ্গা সদস্যকে উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার বিকেলে তাদের কলারোয়া বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করা হয়। এদের মধ্যে পাঁচটি শিশু রয়েছে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, উদ্ধার হওয়া রোহিঙ্গা শরণার্থীরা টেকনাফের উদ্দেশে মিয়ানমারের রাখাইন থেকে পালিয়ে আসেন। তাঁরা বান্দরবানের লামা উপজেলায় এসে পথভ্রষ্ট হয়ে বাসে ময়মনসিংহ চলে যান। সেখান থেকে তাঁরা আসেন ঢাকায়। ঢাকা থেকে শরণার্থীরা একটি বাসে চড়ে যশোর নামেন। আজ বিকেলে যশোর থেকে মনিরামপুর হয়ে তাঁরা পৌঁছান সাতক্ষীরার কলারোয়ায়।

শরণার্থীদের বরাত দিয়ে ওসি আরো জানান, তাঁরা পথ ভুলে এসেছেন। রাখাইন রাজ্যে তাঁদের পরিবারের কয়েক সদস্য ছাড়াও আত্মীয়স্বজনদের নির্যাতন করে হত্যা করেছে মিয়ানমারের সেনাবাহিনী। প্রায় এক মাস ধরে তাঁরা পথে পথে ঘুরছেন বলে জানান। মিয়ানমারের রাখাইন রাজ্যের মুন্ডু জেলার নেমেরনাই থানার সিদ্দাপাড়া গ্রামের বাসিন্দা তাঁরা।

উদ্ধার হওয়া রোহিঙ্গা সদস্যরা হলেন নবী হোসেন (২৭), তাঁর স্ত্রী সালমা আকতার (২১), মেয়ে নুর হাবিবা (১৪ মাস), ছেলে নুর হায়াত (৩০ মাস), দিলদার বেগম ( ২১), তাঁর ছেলে আবদুর রহমান (১১ মাস), আবদুল করিম ( ২৪), তাঁর স্ত্রী আমেনা বেগম (২০), ছেলে নুর হোসেন (১৮ মাস), শহিদুল ইসলাম (২৪), তাঁর স্ত্রী জিনু আক্তার (২০), তাঁর মেয়ে সাবেকুন নাহার (৩) ও জামির হোসেন (১৮) ।

ওসি জানান, শরণার্থীদের সম্মানের সঙ্গে পুলিশ পাহারায় কক্সবাজারের টেকনাফে পাঠিয়ে দেওয়ার আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY