মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ে গণজাগরণ মঞ্চকে বাধা

0
433

ভোলা নিউজ ২৪ ডটনেট : মিয়ানমারের রাখাইন প্রদেশে রোহিঙ্গা জনগোষ্ঠীর লোকজনকে নির্বিচারে হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ঢাকায় দেশটির দূতাবাস ঘেরাও করতে পারেনি গণজাগরণ মঞ্চ। আজ সোমবার রাজধানীর গুলশান ২ নম্বর গোলচত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঘেরাও করতে গেলে পুলিশ ব্যারিকেড রেখে তাদের বাধা দেয়।

এর আগে গুলশান ২ নম্বর গোলচত্বরে রাস্তার এক পাশে বিক্ষোভ সমাবেশ করেন গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। এ সময় রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে দেশটি থেকে বাংলাদেশ সরকারের চাল আমদানির সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

ইমরান এইচ সরকার বলেন, ‘যেভাবে সরকার মানবিক প্রশ্নে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে, ঠিক একইভাবে সরকার যে ইতিমধ্যেই বার্মা থেকে চাল আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে, সেটিও সরকার বাতিল করবে। বাতিল করে বাংলাদেশের জনগণের মুখ আরো উজ্জ্বল করবে এটাই আমাদের প্রত্যাশা। বার্মার যেখানে যেখানে যে ধরনের পণ্য বাংলাদেশে বিক্রি হচ্ছে, সেই পণ্য বাংলাদেশ প্রত্যাখ্যান করবে, বাংলাদেশ বর্জন করবে।’ ইমরান এইচ সরকার আরো বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে দৃষ্টান্ত দেখিয়েছে তা পৃথিবীর ইতিহাসে বিরল।

LEAVE A REPLY