বাস ধর্মঘটের ফলে ভোলার যাত্রীদের দুর্ভোগ চরমে

0
570

আরিফ উদ্দিন রনি ।। সড়ক পরিবহন আইন সংশোধনের দাবীতে সারা দেশের ন্যায় ভোলায় ও পরিবহন ধর্মঘট পালন করেছে পরিবহন শ্রমিকরা। এর ফলে চরম দূর্ভোগে পড়েছে ভোলার মানুষেরা। অতিরিক্ত টাকা দিয়ে যাতায়াতের পরেও সীমাহিন ভোগান্তির স্বিকার হতে হচ্ছে এসব মানুষের।

সোমবার (২৯ অক্টোবর) ভোলায় পরিবহন শ্রমিকরা বাস ধর্মঘটের কারনে সকাল থেকে ভোলা-চরফ্যাসনসহ অভ্যন্তরীণ সকল রুটের যাত্রীবাহি বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে সাধারন যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছে। তার সাথে দিন ভর ভোলায় বৃষ্টি হওয়ায় যাত্রীদের দুর্ভোগের মাত্রা বেড়ে যায় কয়েকগুন। বাস চলাচল না করায় দ্বিগুন তিনগুন টাকা দিয়ে জরুরী প্রয়োজনে যাত্রীরা তাদের গন্তব্যে যেতে বাধ্য হয়।

রফিক উদ্দিন নামের এক যাত্রী জানায়, জরুরী কাজ কিন্তু বাস বন্ধ তাই বিকল্পভাবে অটো, মাহেন্দ্র, হোন্ডা যোগে যেতে হচ্ছে ঝূঁকিপূর্ণ জেনেও।

এদিকে স্ত্রী সালেহা খাতুনকে ডাক্তার দেখাতে আসা মো: শফিক জানান, কাল ডাক্তার দেখাতে আসছি স্ত্রী নাতিন নিয়ে ডাক্তার দেখিয়ে আত্মীয় বাসায় ছিলাম রাত হওয়ার করনে অনেক। আজ চরফ্যাশনে নিজের বাড়ি যাবো বাস স্টান্ডে গিয়ে শুনি ধর্মঘট। এখন কী আর করার অসুস্থ্য স্ত্রীকে নিয়ে অটো যোগেই ৭০কি: পাড়ি দিয়ে যাচ্ছি চরফ্যাশন।

বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অনুযায়ী ৮ দাবী পূরনের লক্ষ্যে আমরা ভোলায়ও ধর্মঘট পালন করছি। কেন্দ্রীয় আদেশ না আসা পর্যন্ত ধর্মঘট চলবে।

LEAVE A REPLY