রোহিঙ্গা হত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন

0
891

ইকরামুল আলম,ভোলা নিউজ ২৪ ডটনেটঃ  মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের উপর বর্বরচিত নির্যাতন, হত্যা, গুম, ধর্ষণ ও দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদ জানিয়ে ভোলায় মানববন্ধন করেছে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন দ্বীপমোহনা শিল্পীগোষ্ঠী। শনিবার সকাল সাড়ে ১০টায় শহরের সদর রোডের কে-জাহান মর্কেটের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য দেন দ্বীপমোহনা শিল্পীগোষ্ঠীর নির্বাহী পরিচালক ও ইসলামী আন্দোলন ভোলা জেলার সাধারণ সম্পাদক মাও. মিজানুর রহমান, সংগীত পরিচালক মুহা. ইউসুফ আদনান, এইচ এম শোয়াইব মাহমুদ, ইসলামী যুব আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাও. শোয়াইব আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারী মাও. গোলাম মোরশেদ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা শরণার্থী রাহিঙ্গা সম্প্রদায়কে আশ্রয় দেয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান। একই সাথে মিয়ানমারের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে চাল আমদানি বন্ধের জন্য সরকারের প্রতি দাবি জানান। অনুরূপভাবে দেশটিকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণা দিয়ে অং সান সুচি’র নোবেল পুরস্কার প্রত্যাহার, রোহিঙ্গা সম্প্রদায়ের উপর বর্বরোচিত হত্যা ও নির্যাতন বন্ধের দাবি জানিয়ে জাতিসংঘ এবং ওআইসি’র হস্তক্ষেপ কামনা করেন। বক্তারা আরও বলেন, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের উপর যে নরপশুরা ধর্ষণ ও নির্যাতন চালিয়েছে তাদেকেও বিচারের আওতায় এনে কঠিন শাস্তি দাবি করেন তারা।

 

LEAVE A REPLY