ভোলা জেলার ইস্তেমা এবার চরফ্যাশনে

0
2137
মাইনুদ্দিন হাওলাদার, দুলারহাট।।পবিত্র হজ্বের পর মুসলিম উম্মার দ্বিতীয় বৃহত্তর জামাত হল তাবলিগ জামাতের ইস্তেমা। তাবলিগ অর্থ হলো প্রচার বা প্রসার আর জামাত মানে একত্রিত হওয়া। আল্লাহ তায়ালার দ্বীন ও রাসূলের সুন্নাত দুনিয়াতে যাতে প্রতিষ্ঠিত হয় এবং সকল মুসলমান যাতে আল্লাহ তায়ালার দিকে ফিরে আসেন সেই লক্ষে বাংলাদেশে ঢাকার টঙ্গীতে তুরাগ নদীর তীরে প্রত্যেক বছর তাবলিগ জামাতের এই এস্তেমা অনুষ্ঠিত হয়। যা জন সাধারনের কাছে বিশ্ব এস্তেমা নামে পরিচিত।
জায়গার সংকুলান না হওয়ার কারনে এবং সাথীভাইদের সুবিধার্থে জামাতের আমির বা মরুব্বিদের পরামর্শক্রমে এই এস্তেমাকে দেশের ৬৪ টি জেলার মধ্যে প্রথম বর্ষে ৩২ টি জেলা ঢাকার টঙ্গীর এস্তেমাতে এবং বাকি ৩২ টি জেলা নিজ জেলার এস্তেমায় অংশ গ্রহন করবে।
এবারের ভোলা জেলার ইস্তেমা চরফ্যাশন উপজেলার ৫ নং ওয়ার্ড বিআর ডিবি টু দুলারহাট সড়কে মৃধা হাউজিং প্রকল্পের ময়দানে অনুষ্ঠিত হবে।
আসছে  ১১.১২ ও ১৩ অক্টোবর   রোজ বৃহঃ প্রতি,শুক্র ও শনিবারে আখেরি মুনাজাত।
 চরফ্যাসনে ইস্তেমার ময়দানের কাজ চলছে দ্রুতগতিতে।
ভোলা জেলার ইস্তেমা এবার চরফ্যাসনে অনুষ্ঠিত হবে। ১১,১২ ও ১৩ অক্টোবর চরফ্যাসন পৌরসভা ৫ নং ওয়ার্ড বিঅারডিবি (দুলারহাট সড়কে) মৃধা হাউজিং প্রকল্প মাঠে।
সাথীভাইদের সাথে কথা বলে জানা যায়, এবার এস্তেমাকে কেন্দ্র করে ইজতেমা মাঠের আশপাশে স্বাস্থ্যসম্মত টয়লেটের ব্যবস্থা রয়েছে। পাশাপাশি এস্তেমাকে কামিয়াবী বা সফল করার জন্য পৃথক পৃথক অজুখানা, গোসল খানা, রান্নার জায়গা, ফ্রি চিকিৎসা ক্যাম্প, ঐষুধ, এ্যামবুলেন্স এবং সেই সাথে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়ন থাকবে ইনশাআল্লাহ। শনিবার আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ভোলা  জেলার এস্তেমা।

LEAVE A REPLY