ভোট পড়েছে ৩৬৫, গণনা চলছে

0
5

ভোলা নিউজ২৪ডটকম।। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠেয় এবারের নির্বাচনে ভোট দিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির ৩৬৫ জন সদস্য। এবারের নির্বাচনে কারা জয়ী হচ্ছেন তা জানতে অপেক্ষা করতে হবে মধ্যরাত পর্যন্ত। প্রথম আলোকে এমনটাই জানালেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

 

সন্ধ্যা ৭টা ১০ মিনিটে তিনি জানান, ‘ভোট গণনা শুরু হয়েছে। আমরা যত দ্রুত সম্ভব ফলাফল জানিয়ে দেওয়ার চেষ্টা করব। আশা করছি, রাত একটার মধ্যে ফলাফল সবাইকে জানিয়ে দিতে পারব।’
পাল্টাপাল্টি অভিযোগে দিনব্যাপী এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা ১২ মিনিটে অভিনয়শিল্পী ডা. এজাজের ভোট প্রদানের মধ্য দিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের ভোট গ্রহণ শুরু হয়। সকালে শুরু হওয়া ভোট গ্রহণ শেষ হয় সন্ধ্যা ছয়টার পর। যদিও ভোট গ্রহণ শেষ হওয়ার কথা ছিল বিকেল ৫টা ১২ মিনিটে।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, এবার মোট ভোটার ছিলেন ৪২৮ জন। এর মধ্যে এ বছর ভোট দিয়েছেন ৩৬৫ জন। এবার অপেক্ষা ফলাফলের। এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিয়েছে। একটি কাঞ্চন-নিপুণ এবং অন্যটি মিশা-জায়েদ প্যানেল। প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছেন, উৎসবমুখর পরিবেশে বেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এবারের ভোট গ্রহণ। দুই পক্ষই নির্বাচনের ফল নিয়ে আশাবাদী।
নির্বাচন কমিশনে পীরজাদা হারুনের সঙ্গে রয়েছেন বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন পরিচালক সোহানুর রহমান সোহান। সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমি ও মোহাম্মদ হোসেন।


চলচ্চিত্র শিল্পী সমিতির অন্য সময়ের নির্বাচন নিয়ে আগেভাগে অনুমান করা গেলেও এবার কেউ তা পারছেন না। মিশা সওদাগর বলেছেন, জয়ের ব্যাপারে তিনি ৬০ ভাগ আশাবাদী। অন্যদিকে জায়েদ খান মনে করছেন, তিনি তাঁর মেয়াদে কাজ করেছেন। তাই শিল্পী সমিতির সদস্যরা তাঁকে ভোট দেবেন।

পাল্টাপাল্টি অভিযোগ, এরপরও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির। দুপুরের বিরতির আগে হঠাৎ নিপুণ তাঁর বিরোধী প্যানেলের জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট সংগ্রহের অভিযোগ করেন। এরপর জায়েদও জানান, নিপুণের প্যানেলের একজন প্রার্থী টাকা দিয়ে ভোট সংগ্রহ করছেন। নিপুণ বলেন, ‘তবে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আমার মধ্যে কোনো চাপ অনুভব হচ্ছে না।’ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী চিত্রনায়িকা নিপুণের প্রতিদ্বন্দ্বী গত দুবারের নির্বাচিত সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান। তবে তা নিয়ে মোটেও বিচলিত নন নিপুণ। জানালেন, জয়ের ব্যাপারে তিনি শতভাগ নিশ্চিত!
ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে শিল্পী সমিতির এবারের আসরে নির্বাচন করেছেন ইলিয়াস কাঞ্চন (সভাপতি), নিপুণ (সাধারণ সম্পাদক), রিয়াজ আহমেদ ও ডি. এ তায়েব (সহসভাপতি), সাইমন সাদিক (সহসাধারণ সম্পাদক), শাহনুর (সাংগঠনিক সম্পাদক), নিরব হোসেন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), আরমান (দপ্তর ও প্রচার সম্পাদক), মামনুন ইমন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) ও আজাদ খান (কোষাধ্যক্ষ)। কার্যকরী পরিষদের সদস্যপদে প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

অন্যদিকে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেলে নির্বাচন করছেন মিশা সওদাগর (সভাপতি), জায়েদ খান (সাধারণ সম্পাদক), ডিপজল ও রুবেল (সহসভাপতি), সুব্রত (সহসাধারণ সম্পাদক), আলেকজান্ডার বো (সাংগঠনিক সম্পাদক), জয় চৌধুরী (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জে কে আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক), জাকির হোসেন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) এবং ফরহাদ (কোষাধ্যক্ষ)। এ প্যানেলের কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর। এ ছাড়া কার্যকরী পরিষদের সদস্য হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অভিনেতা ডন ও হরবোলা।

LEAVE A REPLY