ভোলায় বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস পালিত

0
1250

আদিল হোসেন তপু ।। “প্রাথমিক চিকিৎসা ছড়িয়ে পক্ষে প্রতিটি ঘরে ঘরে” এই প্রতিপদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় ভোলাতেও পালিত হয়েছে বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস।

দিবসটি উপলক্ষ্যে ৯সেপ্টেম্বর সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনটের উদ্যোগে একটি র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
সকালে ভোলা ইউনিট অফিসের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সামনে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান আদিল হোসেন তপু সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারন সম্পাদক মো: আজিজুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা জেলা স্কাউট এর সাধারন সম্পাদক জাকির হোসেন তালুকদার। এছারাও বক্তব্য রাখেন- উপ- প্রধান-১ আনোয়ার হোসেন,ফাহিম খন্দকার,সাদ্দাম হোসেন,্ ত্রপা হালদার,এনি, আশিকুর রহমান প্রমুখ। এসময় বক্তারা বলেন- বাংলাদেশ একটি দুযোর্গ প্রবন দেশ। প্রতিনিয়ত দুযোর্গেও সাথে যুদ্ধ করে এই উপকূলের মানুষকে টিকে থাকতে হয়। কিন্তুু সেই হিসাবে আমাদের দেশে দক্ষ জনবল নেই। তাই দুযোর্গের ঝুঁকি মোকাবেলায় প্রাথমিক চিকিৎসা সেবা সবার ঘরে ঘরে পৌছে দিতে রেড ক্রিসেন্ট যুব সদস্যদের এক যোগে কাজ করার আহবান জানায়।

LEAVE A REPLY