ভোলায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

0
398

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ ২৪ ডটনেট ।। সাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ্ব গড়ি-এ স্লোগানকে সামনে রেখে ভোলায় পালিত হয়েছে আন্তজার্তিক সাক্ষরতা দিবস। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। পরে ভোলার জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিনের নেতৃত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা পর্যায়ের বিভিন্ন প্রশাসনির কর্মকর্তা ও প্রতিষ্ঠানে কর্মকর্তারা অংশগ্রহন করেন।
এছাড়াও চরফ্যাশনে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির  উদ্যোগে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন এবং  ঈদ পুনর্মিলনী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি, প্রধান শিক্ষক সমিতি ও সহকারি শিক্ষক সমিতির আয়োজনে চরফ্যাশন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বায়ক গোলাম হোসেন সেন্টু’র সভাপতিত্বে সমাবেশে উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আবুল কালাম পালোয়ান প্রধান অতিথির বক্তব্য রাখেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল হাই, উপজেলা সহকারি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মাও. শাখাওয়াত হোসেন, শিক্ষক নেত্রী ফরিদা ইয়াসমিন, শিক্ষক কল্যাণ সমিতির নেতা সামসুল আলম, মনিরুল ইসলাম, নাছির উদ্দিন, মাকসুদুর রহমান, ফরিদুর রহমান, ছালাউদ্দিন, জিয়াউর রহমান, ফরিদ উদ্দিন ও হারুন অর রশিদ প্রমূখ।
সমাবেশে দালালচক্রের কালোথাবা থেকে নিরীহ শিক্ষকদের স্বার্থ সুরক্ষা এবং শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবী আদায়ের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়েছে।

LEAVE A REPLY