ভোলায় হুমায়ুন আহমেদের প্রয়াণ দিবসে আলোচনাসভা ও পাঠচক্র

0
435

এম শরীফ আহমেদ/ভোলা নিউজ ২৪ ডট নেট : নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ এর ৬ষ্ঠ প্রয়াণ দিবস উপলক্ষে ভোলায় আলোচনা সভা ও পাঠচক্র অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৯জুলাই) বেলা ৫টায় ভোলা জেলা পরিষদ পুকুরপাড় চত্ত্বরে হিমু পরিবহনের আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা হিমু পরিবহনের সমন্বয়ক মোস্তাফিজুর রহমান (মিশুক) এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন,হিমু পরিবহনের ভোলা জেলার সদস্য মোহাম্মদ ফিরোজ মাহমুদ, এম শরীফ আহমেদ,আর জে শান্ত, কামরুল ইসলাম, সুমন মাহমুদ, অর্থিখান রিমি, কাশপিয়াসহ হিমু পরিবহনের অন্যান্য সদস্যবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, গল্পের জাদুকর হুমায়ূন আহমেদ। অসাধারণ লেখনী ক্ষমতায় আবিষ্ট করে গেছেন লাখো পাঠককে। তারই অনন্য সৃষ্টি মিসির আলী, রূপা, শুভ্র, জরী অথবা হিমুর মতো কালজয়ী চরিত্ররা। এসব চরিত্রই নিজের জায়গাতে রহস্যময়, প্রিয় লেখক আমাদের মাঝে আর নেই তবুও চরিত্রগুলো যেন আমাদের উপর ভর করে আছে।

হুমায়ূন আহমেদের অনবদ্য সৃষ্টি ‘হিমু’রা যেন আজ এক হয়েছে, পায়ে পায়ে পথ চলা হিমুদের এক করেছে হিমু পরিবহন, যাত্রী তাদের রুপারাও। যাত্রী বা পণ্যের নয়, স্বদিচ্ছা আর শুভকাজ বয়ে নিয়ে চলা বিচিত্র হিমু পরিবহন।

উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন বাংলা সাহিত্যের এ উজ্জ্বল নক্ষত্র হুমায়ুন আহমেদ। তিনি চির বিদায় নিলেও রেখে গেলেন তার লেখা অসংখ্য বই, ভক্ত, পাঠক ও বন্ধুজন।

LEAVE A REPLY