বোরহানউদ্দিনে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে দোকান ঘর ভাংচুর

0
494

এম মইনুল এহসান/ ভোলা নিউজ ২৪ ডট নেট : বোরহানউদ্দিনে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে দোকান ঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে । রবিবার দিবাগত রাত আনুমানিক ৩ টার দিকে বোরহানউদ্দিন থানা সংলগ্ন সেলিম ভুইয়ার বাড়িতে এ ঘটনা ঘটে । জমি-জমার বিরোধের জের ধরে সেলিম ভুইয়ার ছোট ভাই হেলাল ভুইয়া , ভাতিজা পলাশ ও রিশাদ ভুইয়া এই কাজ করেছে বলে অভিযোগ করেছেন দোকান ঘর মালিক সেলিম ভূইয়া ।
সরোজমিনে গিয়ে দেখা যায় যে, বোরহানউদ্দিন থানা সংলগ্ন (দক্ষিন পাশে ) কুতবা মৌজায় বাসিন্দা সেলিম ভুইয়ার জমিতে দোকান হিসেবে ভাড়া দেওয়ার জন্য নির্মিত নতুন টিনের দোকান ঘর কুপিয়ে ভাংচুর করেছে সন্ত্রাসীরা । চালা ভেঙ্গে মাটিতে ফেলে রাখা হয়েছে ।
স্থানীয়রা জানান রবিবার দিবাগত রাত ৩টার দিকে সেলিম ভুইয়ার ছোট ভাই হেলাল ভুইয়া , ভাতিজা পলাশ ও রেশাদ ভুইয়ার নেতৃত্বে কয়েকজন সন্ত্রাসী মিলে এই ভাংচুরের ঘটনা ঘটিয়েছে । সেলিম ভুইয়ার সাথে জমি-জমা সংক্রান্ত তাদের বিরোধ ছিল । সেলিম ভুইয়া বিরোধীয় ভুমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে । সেখানে সেলিম ভুইয়া বসতবাড়ী র্নিমান সহ আরো ৭/৮ দোকান ঘর ভাড়া দেয় ।

দোকান ঘরের মালিক সেলিম ভূইয়া জানান , তার পিতা মরহুম ছাদেক ভুইয়া ৪০ বছর আগে কুতবা মৌজায় বর্তমান থানা সংলগ্ন ১০৯০নং খতিয়ানে ১৮৮৫ নং দাগে তার নামে এই জমি কিনে । পিতার দেওয়া জমি দীর্ঘদিন তিনি ভোগ দখল করেছেন । ভোগ দখলিয় জমিতে বসতবাড়ি সহ দোকান ঘর র্নিমান করে ভাড়া দিয়ে আসছিলেন । গত কয়েক বছর ছোট ভাই হেলাল ভুইয়া এবং বড় ভাই মৃত নিরব ভুইয়ার ছেলে পলাশ ও রিশাদ ওই জমির মালিকানা দাবি করছিল । এই বিষয় নিয়ে সমাধানের চেষ্টা করা হলেও সমাধান করা সম্ভব হয়নি । কয়েকদিন আগে এই জমিতে দোকান ঘর তৈরি করতে গেলে তারা বাধার সৃষ্টি করে । গতকাল রাতে আনুমানিক ৩টার দিকে হেলাল , পলাশ ও রিশাদের নেতৃত্বে কয়েকজন দা, লাঠি , রড নিয়ে দোকান ঘরে হামলা চালায় এবং ভাংচুর করে । শব্দ পেয়ে আমরা বের হলে হামলাকারিরা চলে য়ায় ।
অভিযুক্ত হেলাল ভুইয়া ,পলাশ ও রিশাদের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায় নি ।
এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে ।

LEAVE A REPLY