লঞ্চ আগুন-পুড়ে অঙ্গার ৩৩টি মরদেহ, মৃত্যু বেড়ে ৩৭

0
14

ভোলা নিউজ২৪ডটকম।। ঝালকাঠির নলছিটি উপজেলায় সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এম‌ভি অভিযান-১০ নামক ল‌ঞ্চে আগুন লাগার ঘটনায় এ পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। দগ্ধ হয়েছেন ৭৪ জন।

৩৭টি মৃতদেহের মধ্যে ৩৩টি এমনভাবে পুড়েছে চেহারা চেনার উপায় নেই।

শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুর পৌনে একটার দিকে এ তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

তিনি জানান, ওই লঞ্চে মোট কতজন যাত্রী ছিল এখনো সঠিক হিসাব পাওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে ৩শ’র অধিক যাত্রী ছিল।

ফায়ার সার্ভিস সদস্যরা এই পর্যন্ত ৩৭ জনের মরদেহ উদ্ধার করেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডের সূত্রপাত তদন্তের পরে জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লঞ্চের ইঞ্জিন রুম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

ফায়ার সার্ভিস অগ্নিকাণ্ডের সংবাদ পায় ভোর চারটার দিকে। দ্রুত তারা ঘটনাস্থলে গিয়ে অনেককেই উদ্ধার করে। এছাড়া এর আগেই গ্রামবাসীরা সংবাদ পেয়ে এই উদ্ধার অভিযানে অংশগ্রহণ করে। লঞ্চে থাকা অনেক যাত্রী দগ্ধ অবস্থায় সাঁতার দিয়ে তীরে ওঠে।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধদের চিকিৎসা দিতে ইনস্টিটিউট প্রস্তুত আছে। ইনস্টিটিউট থেকে চারজন চিকিৎসককে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজে হাসপাতালে দগ্ধদের চিকিৎসা দিতে যাওয়ার কথা আছে।

LEAVE A REPLY