লকডাউনে চিকিৎসা পরামর্শ দিতে এগিয়ে এসেছে ভোলার সন্তান ডাঃতানজিল আহমেদ

0
1182
রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ২৪ডটকম।।  কোভিড ১৯ মহামারী আকার ধারণ করেছে এই করোনা মহামারিতে পুরো পৃথিবী স্তব্ধ হয়ে গেছে।ঘর থেকে বের হতে পারছে না মানুষ ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। যানবাহন বন্ধ থাকায় সাধারণত বিভিন্ন রোগে আক্রান্ত মানুষ চিকিৎসা নিতে নিজ জেলা থেকে অন্য বিভাগে বা শহরে যেতে পারছে না। এই মহামারীর সময় যে যেভাবে পারছে কেউ ত্রাণ দিয়ে কেউ জরুরি সেবা দিয়ে কেউ চিকিৎসা সামগ্রী দিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছে।
ভোলা নিউজ২৪ডটকম
এমন ক্রান্তিলগ্নে ভোলার মানুষের পাশে চিকিৎসা পরামর্শ দিতে এগিয়ে এসেছেন ভোলার ছেলে ডাক্তার তানজিল আহমেদ। তিনি তার ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানিয়েছেন হাসপাতাল প্রতিনিয়ত তার জরুরি সেবা দিতে যেতে হয় সেই সেবার ফাঁকে অবসর সময়টুকু তিনি ভোলার মানুষের জন্য ব্যয় করতে চান। আর এই চিকিৎসা পরামর্শ পাওয়ার জন্য তিনি তার একটি হট লাইন নাম্বার মোবাইল : 01831711354 দিয়ে দেন এই নাম্বারে কল করে প্রতিদিন বিকেল পাঁচটা থেকে ছয়টা পর্যন্ত সাধারণত যারা চিকিৎসার জন্য ভোলার বাইরে যেতে পারছেন না তাদের বাসায় থেকে কিভাবে চিকিৎসা করতে হবে সেই পরামর্শ প্রদান করবেন ডাক্তার তানজিল আহমেদ। তার এই মহৎ কাজে ভোলার মানুষের পাশে মহামারী সময়ে ক্রান্তিকালে দাঁড়িয়েছেন এজন্য ভোলার নানান পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেন।
ভোলা নিউজ২৪ডটকম
ভোলার ব্যবসায়ী আরিফ উদ্দিন রনি বলেন, সকল ডাক্তারদের উচিত এই মহামারী কালে জনগনের পাশে এসে দাঁড়ানো অনেকেই ভয়ে তাদের চাকরি ছেড়ে দিয়েছেন। এমন ক্রান্তিকাল ভোলার ছেলে ডাঃ ডাক্তার তানজিলের মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই। প্রতিটি ডাক্তারের উচিত এভাবে জনগণের পাশে থাকা।
এ বিষয়ে জানতে চাইলে ডাক্তার তানজিল আহমেদ ভোলা নিউজ২৪ ডট কম কে বলেন, সাধারণত মানুষ এই করোনা ভাইরাসের কারণে ঘর থেকে বের হতে পারছেনা যানবাহন বন্ধ থাকার কারণে ভোলার বাইরে চিকিৎসা নিতে ঢাকায় আসতেন তাদের চিকিৎসা ব্যাহত হচ্ছে। শুধু তাদের কথা ভেবে আমি এই জরুরী সেবা দেওয়ার কথা ভেবেছি। আমি আমার পেশার কারণে বাবা-মায়ের সাথে ও দেখা করতে পারছি না তাদের সাথে ফোনে খোঁজখবর নিতে হচ্ছে প্রতিনিয়ত। ভোলার ছেলে হিসাবে এটা আমার নৈতিক দায়িত্ব ভোলার মানুষের পাশে থাকা তাই আমি আমার কাজের ফাঁকে যতটুকু সময় পাই ভোলার মানুষের চিকিৎসা পরামর্শ দিতে তাদের প্রয়োজনে তাদের পাশে থাকতে চাই। ডাক্তাররা যে যার স্থান থেকে তারাও ফোনের মাধ্যমে মানুষকে চিকিৎসা দিলে নিত্য প্রয়োজনীয় ওষুধ কিনে তারা বাসায় থাকবে এই মহামারী করোনা ভাইরাস ছড়াবে না মানুষ উপকৃত হবে।
প্রসঙ্গত,ডাক্তার তানজিল আহমেদ ভোলা সরকারি স্কুলের প্রক্তন ছাত্র ছিলেন।তার দেশের বাড়ি ভোলা সদরে।তিনি বর্তমানে  রেসিডেন্ট চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়
( পিজি হাসপাতাল ) কর্মরত আছেন।

LEAVE A REPLY