রাজপথেই ফয়সালা করে দেশকে রক্ষা করা হবে : বরিশালে মির্জা ফখরুল

0
2

নিজস্ব প্রতিবেদক,বরিশাল :: বরিশালে বিএনপি আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন নতুন বুদ্ধি করে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। সেটি আর হতে দেওয়া হবে না। রাজপথে ফয়সালা করে দেশ এবং দেশের মানুষকে রক্ষা করা হবে।

আজ বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) শনিবার বিকেলে বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। গণসমাবেশে উপস্থিত লাখো নেতাকর্মীদের

উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কোনো কিছুই আজকে আপনাদের (বিএনপির নেতাকর্মী) দাবিয়ে রাখতে পারেনি। টানটা কোথায়? আমার কলিজার টান। সেই টানটা তৈরি করে দিয়েছেন ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মধ্য দিয়ে যিনি ক্ষমতায় এসেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি আরো বলেন, ১৪ বছর ধরে আওয়ামী লীগের সরকার নির্যাতন করছে। যারা হামলা করবে তারাই আবার মামলা করবে।

এসময় দলের নিহত এক নেতার ছোট শিশুকে দেখিয়ে তিনি বলেন, আজকে আমরা যে আন্দোলন করছি, এর বলি হচ্ছেন তারা (চলমান আন্দোলনে নিহত ৫ নেতা)। যারা বুক্তের রক্ত দিয়ে গনতন্ত্রর জন্য।

১০ টাকা কেজি চাল খাওয়াবে বলেছিল, ক্ষমতায় এসে কি করছে? ঘরে ঘরে চাকরি দেবে বলেছে, আওয়ামী লীগের ছেলেদের চাকরি দিয়েছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বের সমাবেশে যোগ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান,মির্জা আব্বাস,বেগম সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদ, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির যুগ্ম মহাসচির মজিবুর রহমান সরোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন, অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকুসহ অঙ্গ ও সহযোগী দলের নেতারা বক্তব্য দেন। এছাড়া বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।

গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম গণসমাবেশ করে বিএনপি। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায়, ২৯ অক্টোবর রংপুরে, আজ (৫ নভেম্বর) বরিশালে এরপর আগামী ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ঢাকায় ১০ ডিসেম্বর মহাসমাবেশের মধ্য দিয়ে টানা তৃতীয় দফার কর্মসূচি শেষ হবে।

LEAVE A REPLY