ভোলায় হকার্স ব্যবসায়ীদের পূর্নবাসনের দাবীতে মানববন্ধন

0
375

এম শাহরিয়ার জিলন, ভোলা নিউজ ২৪ ডটনেট :ভোলার নতুন বাজার চত্বর উন্মুক্ত রাখা ও হকার্স ব্যবসায়ীদের পূর্নবাসনের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। রোববার (২২ এপ্রিল) সকালে ভোলা প্রেসক্লারে সামনে নতুন বাজার হকার্স ব্যবসায়ী সমিতি ঘন্টাব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।
মানববন্ধনে বক্তারা বলেন, ভোলার ঐতিহ্যবাহী নতুন বাজার চত্ত্বরকে কেন্দ্র করে দুই শতাধিক দোকান, অটো বোরাক শ্রমিক, রিকশা শ্রমিক, লেবার শ্রমিকরা ১০ হাজার পরিবারের কর্মসংস্থানের যোগান দিচ্ছে। কিন্তু দিন দিন নতুন বাজার চত্ত্বরটি দখল হয়ে যাওয়ায় অনেক ব্যবসায়ীরা সেখানে ব্যবসা করতে পারছে না। ফলে অনেকে কর্মসংস্থান হারিয়ে এখন পথে বসেছে। ব্যবসায়ীরা বলেন, বর্তমানে ভোলা সদর মুক্তিযোদ্ধা সংসদের মার্কেট বৃদ্ধির করার জন্য হকার্সদেরকে উচ্ছেদ করছে। নতুন বাজার চত্তর উন্মুক্ত রাখা ও হকার্স ব্যবসায়ীদের পূর্নবাসনের দাবী জানান নতুন বাজার হকার্স ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।
এসময় বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আবিদুল আলম আবিদ, ভোলা নতুন বাজার হকার্স ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম দুলাল, সাধারন সম্পাদক আবদুল আহাদ খান সুমন, সহসভাপতি মোঃ ইসমাইল, নির্বাহী সদস্য আলাউদ্দিন প্রমুখ। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের কাছে দাবী দাওয়া নিয়ে একটি স্মারকলিপি প্রদান করেন।

LEAVE A REPLY