ভোলায় মন্দিরের প্রতিমা ও স্বর্ণালংকার চুরির ঘটনায় আটক-৩ প্রতিমা উদ্ধার 

0
76
স্টাফ রির্পোটার,ভোলা নিউজ২৪ডটকম।।ভোলা পৌর শহরের কয়েক শত বছরের পুরোনো শ্রী শ্রী ভদ্রবাড়ি হরি মন্দিরের জানালা ভেঙে রাতের আঁধারে ১৩টি পিতলের প্রতিমা ও ২ ভরি স্বর্ণালংকার ও ১০ হাজার টাকাসহ পূজার কাজে ব্যবহৃত আসবাবও চুরি হওয়ার ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।
রবিবার (২৭ মার্চ) দুপুরে ভোলা পুলিশ সুপার কার্যালয়ে কনফারেন্স রুমে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন ভোলার অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো.ফরহাদ সরদার।
উদ্ধার হওয়া মালামাল ও আটক আসামি।।ভোলা নিউজ২৪ডটকম

এসময় তিনি জানান, গত ২১ মার্চ দিবাগত রাতে ভোলা  পৌরসভার ০১ নং ওয়ার্ডস্থ বাস্তা বাসস্ট্যান্ড সংলগ্ন ইলিশা সড়ক, ভদ্রবাড়ীতে অবস্থিত ভদ্রবাড়ী পারিবারিক শ্রী শ্রী হরি মন্দিরে চাঞ্চল্যকর একটি মন্দির চুরি সংঘটিত হয়। রাতের আধারে অজ্ঞাতনামা চোর/চোরেরা গ্রীল কেটে মূর্তি ও স্বর্নালংকারসহ নগদ টাকা চুরি করে পালিয়ে যায়। উক্ত ঘটনায় মন্দিরের সভাপতি মহাদেব ভদ্র বাদী হইয়া অজ্ঞাতনামা বিবাদীদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেন।ঘটনার পরপরই পুলিশ চাঞ্চল্যকর এই মন্দির চুরির ঘটনার তদন্তে নামে এবং ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা শুরু করে। এরই ধারাবাহিকতায় গতকাল ২৬ মার্চ রাতে পুলিশ পরিদর্শক (তদন্ত) এর সহযোগীতায় অভিযান পরিচালনা করে মন্দির চুরির ঘটনার সাথে জড়িত মোঃ সুমন (২৮), নয়ন (২১) এবং  নুর আলম (২০) কে গ্রেফতার করা হয়।

এসময় তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীরা ঘটনার সাথে নিজেদের জড়িত থাকার সত্যতা স্বীকার করেছে।আসামীদের দেয়া স্বীকারোক্তিমতে মন্দির হতে চুরি হওয়া ছোট বড় বিভিন্ন নাম ও আকারের ১০টি পিতলের মূর্তি, পিতলের তৈরী ঘন্টা, প্রদীপ, কলসী, বুড়ি, কাসী, ধুপতী, তামার বাটিসহ মন্দিরে পুজার কাজে ব্যবহৃত অন্যান্য সামগ্রী, মূর্তির পরনে থাকা সিটিগোল্ড, স্বর্ণ ও রুপার তৈরী বিভিন্ন অলংকার এবং প্রনামীর বাক্সে থাকা নগদ ১৬৬ টাকাসহ সর্বমোট ৯৭ হাজার ২৫৭ টাকার মালামাল আসামী সুমন এর বাড়ীর বাথরুমের টাংকি এবং মাটির মধ্যে লুকায়িত অবস্থা হইতে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সকল আসামী ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারার বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানে আগ্রহ প্রকাশ করেছে। গ্রেফতারকৃত আসামীদেরকে যথাসময় বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে। উক্ত মামলায় জড়িত আরো দুইজন আসামীর নাম তদন্তকালে প্রকাশিত হয়েছে, তাদেরকেও তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা হইবে বলে জানান তিনি।

LEAVE A REPLY