ভোলায় বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

0
316

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটনেট॥
“ভালোবাসা” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় বিশ্ব রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট দিবস ২০১৯ পালিত হয়েছে। এবার ছিলো জ্বীন হেনরি ডুনান্টের ১৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে । এই উপলক্ষ্যে (০৮ এপ্রিল) বুধবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিটের আয়োজনে ইউনিট ভবন প্রাঙ্গনে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি উদ্ধোধন করা হয়। পরে একটি একটি বণার্ঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রর্দক্ষণ করে।
বর্ণাঢ্য র‌্যালী স্বেচ্ছাসেবকদের নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম এর নেত্বেতে ভোলা শহর প্রদিক্ষন করেন।
পরে ভোলা ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় যুব রেড ক্রিসেন্ট যুব প্রধান আদিল হোসেন তপু সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি আজিজুল ইসলাম,ভোলা সরকারি কলেজের প্রভাষক মো: জামাল হোসেন,ভোলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার তরিকুল ইসলাম, প্রশিক্ষণ বিভাগ প্রধান সাদ্দাম হোসেন, প্রশিক্ষণ বিভাগ উপ-প্রধান খাদিজা মিম, তথ্য গণসংযোগ বিভাগের উপ-প্রধান মোঃ নাঈম হাসান, সেবা ও স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান ফাহাদ রাবিদ, রক্ত বিভাগের উপ-প্রধান আরিফ হোসেন প্রমুখ।এছাড়াও উপস্থিত ছিলেন- নোমান,মিম,এ্যানী,রহমান মিম প্রমুখ। আলোচনা সভা শেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় এই দিনে জন্মগ্রহন করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।
বক্তারা আরো বলেন, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট যেকোন দুর্যোগে সারা প্রদান করে। নিষ্ঠার সাথে ইউনিটের যুব সদস্যরা নিজের জীবন বাজি রেখে উপকূলে মানুষকে সচেতন করে। তাই যুব স্বেচ্ছাসেবকদের সবাই ভালোবাসার বন্ধনে আবদ্ধ কনে নেয়। ভালোবাসার নিয়ে এগিয়ে চলছে প্রতিটি যুব সদস্য।

LEAVE A REPLY