ভোলায় বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে জেলা প্রশাসককে শুভেচ্ছা

0
499

রাকিব উদ্দিন অমি: ভোলা নিউজ ২৪ ডটনেট : জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিককে ‘বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ভোলার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

রোববার (০৮ এপ্রিল) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মোঃ মুজাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসাইন, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কুদ্দুস, লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি, তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা জালাল উদ্দীন, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন, মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আজিজ ভূইয়া, দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমুখ।
বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি এ্যাডভোকেট সাহাদাত হোসেন শাহিনের নেতৃত্বে নাজিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক ও বাল্যবিয়ে শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির উপদেষ্টা কাজল কৌশিক, আমাদের সময় জেলা প্রতিনিধি ও কমিটির নির্বাহী সদস্য শিমূল চৌধুরী,জামিরালতা ডিগ্রি ফাজিল মাদ্রাসার প্রভাষক ও কমিটির নির্বাহী সদস্য মীর নুরে আলম ফরহাদ, এ রব স্কুল এন্ড কলেজের প্রভাষক ও নির্বাহী সদস্য মোঃ মনিরুল ইসলাম,বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সহসভাপতি ও চ্যানেল টুয়েন্টিফোর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, সাধারন সম্পাদক ও আজকের ভোলার সহ-সম্পাদক এম শাহরিয়ার জিলন, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক তৃতীয় মাত্রার জেলা প্রতিনিধি ইয়াছিনুল ঈমন, নির্বাহী সদস্য মোঃ ইমরান হোসেন, আজকের ভোলার স্টাফ রিপোর্টার ও নির্বাহী সদস্য এম মইনুল এহসান, নির্বাহী সদস্য অংকুর রায়, কোষাধ্যক্ষ মোঃ আনিছুর রহমান, যুগ্ম সম্পাদক হুমায়ারা হোসেন সারা, সহ-সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান শান্ত, প্রচার সম্পাদক গোপাল চন্দ্র দে, শিশু বিষয়ক সম্পাদক সানজিদা হোসেন এশা, প্রকাশনা বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল নোমান, নির্বাহী সদস্য ইমতিয়াজুর রহমান প্রমুখ।


এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন, বাল্যবিবাহ আমাদের দেশের দীর্ঘ দিনের একটি সামাজিক অভিশাপ। বাল্য বিবাহের অভিশাপে একজন নারীকে পরিপূর্ণ মানুষ হিসেবে বিকশিত হতে দেয় না। আপনারা যে কাজটি করছেন তা অত্যান্ত সময় উপযোগী কাজ। তিনি বলেন, বাল্য বিবাহের কারণে আমাদের এই সমাজের বেশির ভাগ মেয়ে শিক্ষা থেকে বি ত। আগামী প্রজন্মও সুস্থভাবে বেড়ে উঠা ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতেও বাল্য বিবাহ বড় একটি বাধা। বাল্যবিবাহের দিক থেকে ভোলা ৬৩তম অবস্থানে আছে। ভোলায় পর্যাপ্ত চরা ল রয়েছে। এই সব এলাকায় দারিদ্রতা ও অসচেতনার কারনে বাল্যবিবাহ হয়ে থাকে। এসব এলাকায় বাল্যবিবাহের কুফল সম্পর্কে আপনাদের কমিটির মাধ্যমে বেশি বেশি সচেতনতামূলক প্রচার ও প্রচারনা কার্যক্রম পরিচালনা করবেন। তাহলে বাল্যবিবাহ মুক্ত একটি সুন্দর সমাজ গড়ে উঠা সম্ভব হবে। এসময় জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির যে কোন কাজে সহযোগীতার আশ্বাস দেন।

LEAVE A REPLY