ভোলায় পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮ স্বরন সভায় বক্তারা- পুলিশকে জনকল্যানে নিজেকে উজার করে কাজ করার আহবান

0
420

আদিল হোসেন তপু ॥ভোলা নিউজ ২৪ ডটনেট :কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ভোলায় জেলা পুলিশ এর উদ্যোগে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮’ পালিত হয়।
দিবসটি উপলক্ষ্যে পুলিশ শহীদদের স্বরনে নির্মিত পুলিশের অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অপর্ন ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বিভিন্ন সরকারি দপ্তর ও বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান ।
জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন’স সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (০১ মার্চ) সকালে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। সভায় পুলিশ বাহিনীর যে সকল সদস্যরা দ্বায়িত্ব পালন অবস্থায় শহীদ হয়েছেন তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।
সভায় পুলিশ সুপার মো: মোকতার হোসেনর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভোলা জেলা ও দায়রা জজ ফেরদৗস আহমেদ,জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আখতারুজ্জামান, সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই-এর উপ-পরিচালক মোকলেছুর রহমান, জেল সুপার নাসির উদ্দিন,কোষ্টগার্ড প্রতিনিধি লেফট্যানেন্ট সাফায়েত, চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম, প্রেস ক্লাব আহবায়ক মো. আবু তাহের, সাবেক প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠান স ালনা করেন সহকারী পুলিশ সুপার শেখ সাব্বির হোসেন।
এসময় বক্তারা বলেন, পাকিস্তানী শাসক গোষ্ঠির বিরুদ্ধে বাংলাদেশের পুলিশই প্রথম প্রতিরোধ গড়ে তোলে। মহান মুক্তিযুদ্ধসহ জাতির সকল ক্রান্তিলগ্নে পুলিশ গুরুত্বপুর্ন ভুমিকা রাখছে। অকৃত্রিম দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে জন কল্যাণে কাজ করছে সরকারের এই বাহিনী। বিশেষ করে সামাজিক শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে পুলিশের কোন বিকল্প নেই। নিজেদের জীবন তুচ্ছ করে রাষ্ট্রীয় শান্তি বজায় রাখছে পুলিশ। তাই জঙ্গি, মাদক ও অপরাধমুক্ত সমাজ গঠনে পুলিশকে সহায়তা করার জন্য সকলের নিকট আহবান জানান বক্তারা।
ভোলার পুলিশ সুপার (এসপি) মো. মোকতার হোসেন বলেছেন, বর্তমান পুলিশ গণবান্ধব। আমরা বৃটিশ পুলিশ নই। তাই সকল পুলিশ ভাইদের জনকল্যানে নিজেকে উজার করে কাজ করতে হবে।
দায়িত্ব পালন কালে কোনো কাজে বা ব্যবহারে যেন মানুষ কষ্ট না পায় এমনভাবে সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যদের চলার অনুরোধ করেছেন তিনি।
উল্লেখ্য, ২০১৭ সাল থেকে নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ ১ মার্চ পালন করা হচ্ছে।

আদিল হোসেন তপু
ভোলা ॥ ১-৩-১৮

LEAVE A REPLY