ভোলায় গৃহবধূ মিম হত্যার বিচার এর দাবিতে মানববন্ধন

0
754
আদিল হোসেন তপু ॥ ভোলায় দৌলতখানে যৌতুকের জন্য গৃহবধূ নুসরাত জাহান মিম  হত্যার  বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার(১৫ সেপ্টেম্বর) দুপুরে  ভোলা প্রেস কাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশগ্রহণকারীরা মিম এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় স্বজনরা অভিযোগ করেন, হত্যাকান্ডকে ভিন্ন খাতে প্রভাবিত করতে আসামিপরে লোকজন চক্রান্ত করছেন। ঘটনার পর থেকে অভিযুক্ত পরিবারের সদস্যরা পলাতক রয়েছে।
গত শুক্রবার বিকালে দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের চরগুমানী গ্রামের দুদু মিয়া হাওলাদার বাড়িতে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। স্বজনদের অভিযোগ, মিম এর সাথে মনির এর পারিবারিক ভাবে ৪ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকে তার পরিবার যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে  মিমের পরিবারের কাছে। এ নিয়ে প্রায়ই  মিমকে নির্যাতন করা হতো বলে অভিযোগ তাদের।

এরই জের ধরে শুক্রবার শাশুড়ি,ননদ সহ পরিবারের অন্যন্য সদস্যদের সাথে কথা কাটাকাটি হয়। পরে বিকালে মিম এর পরিবারের কাছে ফোন দিয়ে বলে মিম  আত্মহত্যা করেছে।  এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন-মিম এর মা ফরিদা বেগম,,ভাই শহিদুল ইসলাম,আকবর হোসেন রাছেল,ইমরান হোসেন,রাকিব পন্ডিত,
মানববন্ধনে শেষে মিম হত্যার দ্রুত সুষ্ঠ বিচার এর দাবিতে ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক এর কাছে  স্বারকলিপি প্রদান করেন।

LEAVE A REPLY