ভোলায় কিশোর- কিশোরী ক্লাবে খেলার সামগ্রী বিতরন

0
476

আদিল হোসেন তপু:ভোলা নিউজ ২৪ ডটনেট :আগামী প্রজন্মকে মাদক,ইভটিজিং,বাল্য বিবাহর হাত থেকে রক্ষা করার লক্ষ্য নিয়ে ভোলা পৌর সভার ১৪ টি কিশোর-কিশোরী ক্লাবের মাঝে খেলা সামগ্রী হিসাবে বল বিতরন করা হয়েছে।
বুধবার (১৪ ফেব্রয়ারি) বিকালে নলীনি দাশ স্কুল প্রঙ্গনে স্কুলের প্রধান শিক্ষক অসীম সাহা ক্লাবের পি-আর লিডারদের মাঝে খেলার সামগ্রী হিসাবে ফুটবল ও ভলিবল তুলে দেন। এসময় আরো উপস্থিত ছিলেন- আইসিএম প্রকল্পের এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন তপু,পৌরসভা সম্ময়কারী মো: ইব্রাহিম, ওয়ার্ড প্রমোটর সুরমা বেগম প্রমুখ।
এসময় প্রধান অতিথি নলীনি দাশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহা বলেন, শিশুরা ফুলের মতো,তাদেরকে আমাদের ফুটতে দিতে হবে।এক জন শিশুকে সঠিক ভাবে বিকাশিত হওয়ার জন্য ক্লাব পর্যায়ে যে ফুটবল বিতরন করা হয়ে তা অন্তত্য প্রশংনীয় উদ্যেগ। খেলাধুলার মাধ্যমে একজন কিশোর-কিশোরী শারীরিকও মানসিক ভাবে ভালো থাকবে। এর ফলে মাদক ও বাল্য বিয়ের হাত থেকে এদেরকে রক্ষা করা যাবে। এর মাধ্যমেই আমরা আগামী দিনে সুস্থ সবল জাতী পাবো। খেলার সামগ্রী নিতে আশা কিশোর-কিশোরী ক্লাবের ভোলা পৌর সভার ৭নং ওয়ার্ডের জবা ক্লাবের সীমা,রাকিব,আম¥ীয়া সহ আরো অনেকেই জানান, আমরা ক্লাবে নিয়মিত বাল্য বিয়ে,যৌতুক,নারী নিার্যাতন,শিশুর অধিকার সহ নানা বিশষ নিয়ে আলোচনা করলেও আমাদের খেলাধুলা করার জন্য তেমন কোন কিছু ছিলো না। ইউনিসেফ এর সহযোগীতায় কোস্ট ট্রাস্ট আইইসিএম প্রকল্পের মাঝে আজ যে খেলার সমাগ্রী হিসাবে বল বিতরন করা হয়েছে এতে করে আমর আনন্দিত। আমরা আশাকরি এতে করে আমাদের শারীরিক বিকাশে অনেক ভূমিকা রাখবে। উল্লেখ্য, ভোলা সদর উপজেলায় ২৫২ টি কিশোর-কিশোরী ক্লাব রয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি ক্লাবে এই সামগ্রী বিতরন করা হবে।

 

LEAVE A REPLY