ভোলায় অসহায় অবহেলিত শিশুদের মাঝে হেল্প এন্ড কেয়ার এর ঈদ সামগ্রী বিতরণ

0
724

ইমতিয়াজুর রহমান।। ভোলায় অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের খাদ্যদ্রব্য ও উপহার বিতরণ করেছে  সেচ্ছাসেবী সংগঠন “হেল্প এন্ড কেয়ার”। মঙ্গলবার (২১আগস্ট) পৌর শহরের জেলা পরিষদ চত্ত্বরে ঈদের বিভিন্ন সামগ্রী অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের হাতে  তুলে দেয় সংগঠনটি।

স্বেচ্ছাসেবকদের নিজস্ব ও শুভাকাঙ্ক্ষীদের অর্থায়নে ঈদ খাদ্যদ্রব্য বিতরণ করে সংগঠনটি। বিতরণের আগে শিশুদের নিয়ে বিভিন্ন ধরণের খেলাধুলা করা হয়।

“হেল্প এন্ড কেয়ার” ভোলার একটি অন্যতম সামাজিক সংগঠন। এই সংগঠনটি অনলাইন ও অফলাইন ভিত্তিক সব সময় কাজ করছে। সমাজে শিক্ষার আলো ও মেধাকে কাজে লাগিয়ে মানুষের সেবায় সংগঠনটি নিষ্ঠার সাথে  কাজ করে যাচ্ছে।

সংগঠনটি বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে সমাজে তরুনদের তারুণ্য দেখিয়ে গণ মানুষের আস্থায় পরিনত হচ্ছে। সংগঠনটি তাদের কাজের অংশ হিসেবে এবারও পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করে। তারা সমাজের কিছু প্রকৃত গরিব ও প্রতিবন্ধী শিশুদের তালিকা করে তাদের মাঝে নতুন ঈদের খাদ্যদ্রব্য বিতরণ করেছে। এসব উপহার পেয়ে প্রত্যেকেই যেন ঈদের আগেই ঈদের চাঁদ হাতে পেয়েছে।

“হেল্প এন্ড কেয়ার” এর সদস্যদের অধিকাংশই বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত। এদের উদ্দেশ্য সুশিক্ষা প্রতিষ্ঠা, দারিদ্রতা বিমোচন, যুব উন্নয়ন ও নৈতিক মূল্যবোধ গড়ে তোলা। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুব সমাজের অংশগ্রহনের মাধ্যমে একটি নেশা মুক্ত ও নৈতিক অবক্ষয় মুক্ত প্রজন্ম গড়ে তোলাও তাদের অন্যতম লক্ষ্য।

আনন্দে আত্মহারা গরিব দুঃখিরা প্রতিক্রিয়ায় বলেন, “সমাজে অনেকেই ধনি ব্যক্তি আছেন। তারা আমাদের দেয় না। অথচ কয়কজন অল্প বয়সী তরুণ-তরুণীরা আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন। আল্লাহ তাদের তৌফিক দান করুক, যেন প্রতি বছর তারা এভাবেই গরিব দুঃখিদের সেবা করে যেতে পারে।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভোলার বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আশরাফুজ্জামান (রাজিব), হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা ও ভোলা নিউজ২৪ডট নেট নির্বাহী  সম্পাদক অমি আহমেদ, হেল্প এন্ড কেয়ার এর সভাপতি আকলিমা (টুকু),সহ-সভাপতি সুজন জাহিদ, সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, সাংগঠনিক সম্পাদক এম শরীফ আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান, মোঃ তুনির, মোঃ রাকিব, ফাতেমা মুনিয়া, শাহিনা ইসলাম, চাঁদ জাহান, মোঃ ইমন, আবদুস সামাদ,মোঃ আতিক প্রমুখ।

LEAVE A REPLY