ভোলায় মহিলা কাউন্সিলারের নেতৃত্বে প্রয়াত সাংবাদিক আফসার উদ্দিন বাবুলের জমি দখলের চেষ্টা

0
93

স্টাফ রির্পোটার,ভোলা নিউজ২৪ডটকম।।ভোলার মহিলা কাউন্সিলারের নেতৃত্বে প্রয়াত সাংবাদিক অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল ও   ৭০ বছরের পুরোনো পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা চালানো হচ্ছে।আফসার উদ্দিন বাবুল ও তার ৭০ বছরের পুরোনো ভোগ দখলীয় পৈত্রিক জমি দখল করতে ভোলা পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলার রাজিয়া সুলতানার নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী দিয়ে এ জমি দখলের চেষ্টা চালায়। শুক্রবার ভোলা শহরের বাংলা স্কুল মোড়ের আফসার উদ্দিন বাবুলের বাসার সামনের ভোগদখলীয় প্রায় পাঁচ শতাংশ জমি সন্ত্রাসী বাহিনী নিয়ে দখল করতে আসে।
আফসার উদ্দিন বাবুলের স্ত্রী শাহিন আফসার জানান, ১৯৫৭ সালে ভোলা শহরের বাংলা স্কুল মোড়ের আফসার উদ্দিন বাবুলের বাসার প্রবেশ মুখের পাঁচ শতাংশ জমি তার বাবা হেলাল উদ্দিন তরিকুল ইসলাম গংদের কাছ থেকে ক্রয় করেন। এই জমিতে গত প্রায় ৭০ বছর ধরে তারা ভোগদখলে আছেন। গত এক সপ্তাহ ধরে পার্শ্ববর্তী ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলার রাজিয়া সুলতানা ওই জমি দখলের পায়তারা করছে। সর্বশেষ শুক্রবার বিকেলে মহিলা কাউন্সিলারের স্বামী জামাল, তার ভাই মামুন সহ ৩০/৪০জন মহিলা নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী ওই জমি জোরপূর্বক দখল করতে আসে। এসময় তারা শাহিন আফসারকে হুমকি ধামকি দেয়। এবং জমি থেকে উঠে যাওয়ার জন্য চাপ প্রয়োগ করেন তাদের হুমকি ধামকিতে শাহিন আফসার ঘরে গিয়ে দরজা বন্ধ করে দেয়।তাৎক্ষণিক শাহিন আফসার সাবেক বাণিজ্যমন্ত্রী ভোলা-১ আসন এমপি  তোফায়েল আহমেদ কে জানালে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠালে মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা ও স্বামী জামাল উদ্দিন সন্ত্রাস বাহিনী নিয়ে পালিয়ে যায়।

সাহিন আফসার আরো জানান, তার স্বামী জীবিত থাকতে গত পাঁচ বছর আগে স্থানীয়রাসহ ওই জমির সীমানা নির্ধারণ করে পিলার করে দেয়। তারা কোনো কাগজপত্র ছাড়াই শুধু ক্ষমতার জোরে সীমানা পিলার উপেক্ষা করে এই জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি জামাল উদ্দিন সে নিজেকে রানিং কাউন্সিলার দাবি করে জমি দখল করার চেষ্টা চালাচ্ছে। তারা ইয়াবা ব্যবসায়ীদের দিয়ে এ জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। অভিযোগ রয়েছে মহিলা কাউন্সিলারের স্বামী জামালের একটি ইয়াবা সিন্ডিকেট রয়েছে। তারা বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা লাগিয়ে মানুষের যাতায়াত বিগ্নিত ও ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে।
ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি।পরে উভয়পক্ষের কাগজপত্র দেখে দখলকারীদের কাগজপত্র না থাকায় দখলকারীদের সাবধান করে দিয়েছি। এবং আফসার উদ্দিন বাবুল পরিবারকে সীমানা প্রাচীর করতে নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তীতে কোনো সমস্যা করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ সংবাদ শুনে তাৎক্ষণিক ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ ঘটনা স্থালে যায় তারা এই ঘটনার তিব্র নিন্দা জানান।

LEAVE A REPLY