ভুগোল- বাংলা-সমাজকর্ম বিভাগ কর্তক অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার কে বিদায় সংর্বধনা প্রদান

0
570

এম মইনুল এহসান  : ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারের অবসর জনিত বিদায় উপলক্ষে বিদায় সংর্বধনা প্রদান করেছে ভোলা সরকারী কলেজের ভুগোল ও পরিবেশ, বাংলা এবং সমাজকর্ম বিভাগ । মঙ্গলবার  দিনব্যাপি পৃথক পৃথক ভাবে  এই বিদায় সংর্বধনার আয়োজন করা হয়। প্রথমে সকাল সাড়ে ১০টায় ভোলা সরকারী কলেজের ২০৯ নম্বর হলে ভুগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান  মোসা: মেহবুবা আলমের সভাপতিত্বে বিদায়ী অতিথি অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারকে বিদায় সংর্বধনা প্রদান করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারী কলেজের উপাধ্যক্ষ  প্রফেসর মো: গোলাম জাকারিয়া , বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক জামাল হোসেন ।

বিদায়ী অতিথিকে  নিয়ে গুরুত্বপুর্ন  বক্তব্য রাখেন ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহবুব আলম ।  মাস্টার্স শেষ র্বষের শিক্ষার্থী এম মইনুল এহসানের  সঞ্চালনায় এসময় বিদায়ী অতিথি কে নিয়ে অনুভুতি ব্যক্ত করেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফয়জুন নেসা ঝুমু, ৩য় বর্ষের শিক্ষার্থী মো: ইব্রাহিম , ২য় বর্ষের শিক্ষার্থী আল আমিন , রাকিব , ১ম বর্ষের শিক্ষার্থী মুক্তা  ।  বিদায়ী অতিথিকে উদ্দোশ্য করে মানপত্র পাঠ ও হস্থান্তর করেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী রাকিব হোসেন । অতিথিদের ফুল দিয়ে বরন করেন মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী আয়শা সিদ্দিকা, ৪র্থ বর্ষের শিক্ষার্র্থী  আয়শা আকতার ইশিতা, ৩য় বর্ষের শিক্ষার্র্থী মহসিনা বেগম । অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ১ম বর্ষের শিক্ষার্থী মো: ইসমাইল । গীতা পাঠ করেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী গোবিন্দ পাল ।

এসময় ভোলা সদর থানা ছাত্রলীগের সাধারন  সম্পাদক রাশেদুজ্জামান হ্যাভেন, ভোলা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ইভান ,যুগ্ম সম্পাদক ইমরান হোসেন কিরন, ছাত্রলীগ নেতা ফাহাদ , উজ্জল প্রমুখ ।
পরে বেলা সারে ১২দিকে বাংলা বিভাগের পক্ষ থেকে প্রফেসর পারভীন আকতার কে বিদায়ী সংর্বধনা প্রদান করা হয় । বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো: মিজানুর রহমানের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মো: গোলাম জাকারিয়া , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক জামাল হোসেন  । এসময় বক্ত্যব রাখেন বাংলার সহকারী অধ্যাপক ফিরোজ মাহমুদ , প্রভাষক রিয়াজ উদ্দিন , মনির হাসান প্রমুখ।

বেলা  দেরটার দিকে সমাজর্কম বিভাগ র্কতৃক প্রফেসর পারভীন আকতার কে বিদায়ী সংর্বধনা  প্রদান করা হয় । সমাজর্কম বিভাগের বিভাগীয় প্রধান মো: সুলতান মাহমুদ রিয়াজের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সরকারী কলেজের উপাধ্যক্ষ  প্রফেসর মো: গোলাম জাকারিয়া , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক জামাল হোসেন  ।এসময় বক্তব্য রাখেন সমাজর্কম বিভাগের প্রভাষক হাবিবুল হাসান সহ শিক্ষার্থীবৃন্দ ।

LEAVE A REPLY