ভারত কি আসলেই ধর্ম নিরপেক্ষ রাস্ট্র ? না মুসলীম বিদ্বেষী ? 

0
17
ভারতে মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা নতুন কিছু নয় বা প্রত্যেক যুগে এ ধরনের ঘটনা ঘটেছে কিন্তু নরেন্দ্র মোদীর শাসনে মুসলমানদের সমস্যা বৃদ্ধি পেয়েছে জীবন সংকীর্ণ ও দুর্বিষহ হয়ে উঠেছে। যেহেতু ভারতে একটি ধর্মান্ধ সরকার আছে যা সরকারী স্তরে হিন্দু ছাড়া অন্য কোন ধর্মের লোকদের গুরুত্ব দেয় না, সেখানে হিন্দু ছাড়া সব ধর্মের লোকদের সাথে দুর্ব্যবহারের ঘটনা ঘটবে ধর্মান্ধ হিন্দুদের গালিগালাজ ও নির্যাতনের ভিডিওতে ভিডিওতে দেখা গেছে, পাঁচ জনের একটি দল রাজস্থানের আজমির জেলায় একজন মুসলিমকে মারধর করে এবং তাকে পাকিস্তানে যেতে বলে।
ধর্মীয় গোঁড়ামির ভিত্তিতে এই ধর্মান্ধ হিন্দুরা যে নিষ্ঠুর উপায়ে এই মুসলমানদের টার্গেট করেছে তা বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নামে একটি দাগ, যেহেতু এই ধরনের ঘটনাগুলি আদর্শের অংশ, তাই বলা যায় না যে এটি ভুল বোঝাবুঝির উপর ভিত্তি করে বা বিক্ষিপ্ত ঘটনার ঘটনা সমগ্র সমাজকে প্রতিফলিত করে না।
আরএসএসের জনতার জন্য মুসলমানদের টার্গেট করা এবং নির্যাতন করা স্বাভাবিক অভ্যাস তারা মুসলমানদের বিরুদ্ধে সহিংসতাকে ধর্মীয় কর্তব্য বলে মনে করে আজমিরের ঘটনায় একজন অভিযুক্তকে ছেলেকে মাথায় লাথি মারতে দেখা গেছে পুলিশ নিশ্চিত করেছে যে ঘটনাটি সুভাষ নগর এলাকায় ঘটেছে কিন্তু এফআইআর নেই এখন পর্যন্ত নথিভুক্ত করা হয়েছে সম্প্রীতির ব্যাঘাত সম্পর্কিত বিধানের অধীনে একটি মামলা নথিভুক্ত করা হবে।
এখানে উল্লেখ করা প্রাসঙ্গিক যে ২০ আগস্ট অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে যে ঘটনার এফআইআর ঘটেছিল কিন্তু এখনও পর্যন্ত কোনো দেহই ধরা পড়েনি পুলিশের মনোভাব সবসময় এই ধরনের ঘটনায় অপরাধীদের উৎসাহিত করার জন্য যদিও পুলিশের কাছে দুর্ঘটনার ভিডিও আছে, সবকিছুই স্পষ্ট, কোন অস্পষ্টতা নেই, কিছুই লুকানো নেই, এবং তারপর কি কারণ যে সহিংসতা এবং যারা ধর্মীয় সম্প্রীতি ব্যাহত করে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া উচিত নয়।
এছাড়াও ভারত পাকিস্তানে এই ধরনের ঘটনার অর্থায়ন করে, এটি পাকিস্তানে লাগানো ঘটনার রাজনীতি করে, সোশ্যাল মিডিয়ায় মিথ্যা ট্রেন্ড চালায় পাকিস্তানের মানুষকে বিভ্রান্ত করার জন্য ছবির অন্য দিক হল যে ভারতে হিন্দু ছাড়া অন্য কোন ধর্মের কেউ নিরাপদ বোধ করতে পারে না যখন পুলিশ -স্পন্সর এবং সহিংসতা সাধারণ হয়ে গেছে, রাজ্য নীতি আসলে কি তা বুঝতে সময় লাগে না।
নরেন্দ্র মোদীর সরকার হিন্দুত্বের দর্শন নিয়ে কাজ করছে ভারতের সবচেয়ে বড় লক্ষ্য হল লা ইলাহা ইল্লাল্লাহ মুহাম্মাদুর রসুলুল্লাহ পাঠকরা যখন তারা শব্দটি দেখে। নরেন্দ্র মোদীর সবচেয়ে বড় শত্রু পাকিস্তান তারা পাকিস্তান এবং সারা বিশ্বের মানুষের ক্ষতি করার জন্য চারদিক থেকে আক্রমণ করছে। গত কয়েক বছর ধরে তারা আফগানিস্তানে যে বিশৃঙ্খলা ছড়িয়েছে, তারা সন্ত্রাসীদের যে সমর্থন দিয়েছে, তা তথাকথিত সভ্য বিশ্বের বিবেককে নাড়া দেওয়ার জন্য যথেষ্ট।
ভারত প্রচুর অর্থ পাচার এবং সন্ত্রাসীদের অর্থায়নকারী দেশগুলির মধ্যে যথেষ্ট প্রমাণ রয়েছে কিন্তু ঘটনাগুলি জানা সত্ত্বেও, পাকিস্তান এফএটিএফ -এ আটকে থাকার সময় বিশ্ব কোন পদক্ষেপ নেয় না।
ভারতে সংখ্যালঘুদের বিরুদ্ধে ক্রমবর্ধমান সহিংসতার ঘটনাও মানবাধিকার সংগঠনগুলোর জন্য একটি বড় চ্যালেঞ্জ, ভারতে ক্রমবর্ধমান মানবাধিকার লঙ্ঘন দেখায় যে নরেন্দ্র মোদী সর্বত্র আগুন ও রক্ত ​​নিয়ে কী খেলা খেলছেন। ছবি সংগ্রহিত
ভারতীয় মুসলমানদের স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার আছে কোন হিন্দুরই সংখ্যাগরিষ্ঠ হওয়ার সুযোগ নিয়ে মুসলমানদের নির্যাতন করার এবং তাদের পাকিস্তানে যাওয়ার পরামর্শ দেওয়ার অধিকার নেই। ভারত ও কাশ্মীরে মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা রোধে পদক্ষেপ নেওয়ার দায়িত্ব আন্তর্জাতিক সংস্থার। যদি আন্তর্জাতিক সম্প্রদায়ও এ ব্যাপারে নীরব থাকে, তাহলে এটা প্রমাণিত হবে যে সবার টার্গেট শুধু মুসলমান।
লেখক সাংবাদিক ও কলামিস্ট জীবন আহমেদ

LEAVE A REPLY