ভোলায় পুলিশ বিএনপির সংঘর্ষের মামলায় স্বেচ্ছাসেবক দলের আল আমিন কারাগারে

0
35

আরিফ উদ্দিন রনি,ভোলা নিউজ২৪ডটকম।। ভোলায় পুলিশ বিএনপির সংঘর্ষের ঘটনায় পুলিশে দায়ের করা মামলায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিনকে জেল হাজতে পাঠিয়েন ভোলা জেলার আদালত।

রবিবার (১৬ অক্টোবর) দুপুরে ভোলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজরি হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে তাকে আদালতে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেন ভোলা কোর্ট পুলিশের পরিদর্শক সামসুল আরেফিন।

আদালত সূত্রে জানা গেছে, গত ৩১ জুলাই ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় ওই দিন রাতেই পুলিশ দুইটি মামলা দায়ের করেন। একটি পুলিশের ওপর হামলা মামলা ও অপরটি হত্যা মামলা। পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির ৭১ নেতাকর্মীকে আসামি করা হয়। পরে এ মামলার আসামিরা উচ্চ আদালতে আগাম জামিন আবেদন করলে আদালত গত ৭ আগস্ট ৬ সপ্তাহের জন্য আগাম জামিন প্রদান করেন।
এ মামলায় আজ রবিবার দুপুরে বিএনপির ৭১ নেতাকর্মী ভোলার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতে ৬৯ জনের জামিন মঞ্জুর করেন। জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিনের জামিন না মঞ্জুর করেন।

এ বিষয়ে ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীর জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের গুলিতে বিএনপির দুই নেতার মর্মান্তিক মৃত্যু হলেও পুলিশ মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। বিষয়টি আমরা আইনিভাবে মোকাবেলা করব।

LEAVE A REPLY