‘পর্যটনের জন্য প্রচারাভিযান: ভোলা’ নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ

0
570

স্টাফ রিপোর্টার ।। দেশবাসীকে ভোলা দেখাই শ্লোগান নিয়ে, ‘পর্যটনের জন্য প্রচারাভিযান: ভোলা’ নামে নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। ভোলার পর্যটন শিল্পকে দেশবাসীর মাঝে তুলে ধরাই সংগঠনটির প্রধান উদেশ্য। (১২ মার্চ) সোমবার তালুকদার ভবনের ৩য় তলায় ইন্ডিপেনডেন্ট টিভির প্রতিনিধি এডভোকেট নজরুল হক অনুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য চরফ্যাশন পৌরসভার মেয়র বাদল কৃষ্ণ দেবনাথকে সভাপতি, কুকরি-মুকরি ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন, ঢালচরের ইউপি চেয়ারম্যান আবদুস সালাম হাওলাদার, ভোলার বিশিষ্ট ব্যবসায়ী হাফিজুর রহমানকে সহ-সভাপতি ও দৈনিক দক্ষিণ প্রান্ত সম্পাদক এডভোকেট নজরুল হক অনুকে সাধারণ সম্পাদক মনোনিত করা হয়। এছাড়া দৈনিক ভোলার বাণীর সম্পাদক মুহাম্মদ মাকসুদর রহমান যুগ্ম সম্পাদক, এনটিভির স্টাফ রিপোর্টার মো. আফজাল হোসেন সাংগঠনিক সম্পাদক, স্বাধীন বাংলা টিভির বিশেষ প্রতিনিধি বিল্লাল হোসেন অর্থ সম্পাদক, সাংস্কৃৃতিক ব্যক্তিত্ব তালহা তালুকদার বাঁধন সাংস্কৃৃতিক সম্পাদক, চ্যানেল-২৪ এর ভোলা প্রতিনিধি আদিল হোসেন তপু প্রচার ও প্রকাশনা সম্পাদক, ভোলার সংবাদ ডটকম এর সম্পাদক ফরহাদ হোসেন তথ্য ও গবেষণা সম্পাদক, দৈনিক আমাদের সময় ভোলা প্রতিনিধি মোকাম্মেল মিশু তথ্য ও প্রযুক্তি সম্পাদক, দৈনিক তৃতীয়মাত্রার প্রতিনিধি ইয়াছিনুল ঈমনকে দপ্তর সম্পাদক এবং অধ্যক্ষ মোহাম্মদ নিজাম উদ্দিন, দৈনিক বাংলার কন্ঠের বার্তা সম্পাদক জুন্নু রায়হান, ব্যবসায়ী ফারুক সিকদার, বৈশাখী টিভির ভোলা প্রতিনিধি হোসাইন সাদী, পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক নজরুল ইসলাম, দৈনিক আজকের ভোলার সহ-সম্পাদক এম শাহরিয়ার জিলন, দৈনিক যুগান্তরের মনপুরা প্রতিনিধি আব্দুলাহ জুয়েল ও চর নিজামের কবি শরিফুল আলম ফরাজীকে সদস্য করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
কমিটির পক্ষ থেকে আগামী ২২ মার্চ বৃহস্পতিবার ৫০ সদস্যের একটি পর্যটক দল চরফ্যাশনের জ্যাকব টাওয়ার ও কুকরি-মুকরি ভ্রমণে যাবে। এই দলে যেতে আগ্রহীদের আগামী ১৮ মার্চের মধ্যে নিবন্ধন করার জন্য সংগঠনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হচ্ছে।
সভায় ভোলার সরকারী স্কুল চত্ত্বর, জেলা পরিষদ চত্ত্বর, পৌর ভবন চত্ত্বর, গার্লস স্কুল, নিজাম হাসিনা ফাউন্ডেশন মসজিদসহ জেলার বিভিন্ন নান্দনিক কারুকার্য এবং সদর উপজেলার তুলা-তুলি, নাছির মাঝি, ইলিশা ফেরিঘাট, বাংলাবাজার ফাতেমা খানম মসজিদ, স্বাধীনতা জাদুঘর, বাঘমারা ব্রিজ, বোরহানউদ্দিনের তেঁতুলিয়া রিভার ইকোপার্ক, লালমোহনের সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক, মঙ্গলসিকদার পর্যটন কেন্দ্র, মনপুরা ও মনপুরার চর নিজামের কালকিনি সমুদ্র সৈকত, চরফ্যাশনের জ্যাকব টাওয়ার, মায়া ব্রিজ, কুকরি-মুকরি এবং ঢালচরের তারুয়া সমুদ্র সৈকতসহ ভোলার পর্যটন সম্ভাবনাময় এলাকাগুলোকে দেশব্যাপী পরিচিত করার লক্ষে ব্যাপক প্রচার অভিযানের সিদ্ধান্ত নেয়া হয়।

LEAVE A REPLY