নারীরা পুরুষের চেয়ে কম নয়,তারা ঘরে বাইরে উভয় সামলাচ্ছে -ভোলা জেলা প্রশাসক

0
333

অমি আহমেদ,ইমতিয়াজুর রহমান,ভোলা নিউজ২৪ডটনেট ॥“ সবাই মিলে ভাবো,নতুন কিছু করো,নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো” স্লোগানকে সামনে রেখে ভোলায় বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

আজ (শুক্রবার) ৮মার্চ বিকাল ৩টায় জেলা প্রশাসন ভোলা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ভোলা জেলা অফিসার্স ক্লাব প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে নারী উন্নয়ন মেলার উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। মেলায় ১০টি স্টলে বিভিন্ন সংস্থার প্রদর্শনীর মধ্যে মূল আকর্শন ছিলো নারীদের তৈরী বিভিন্ন পিঠা ও হাতের কারুকাজে তৈরী বিভিন্ন শো-পিছ,নকশা করা শাড়ী।
মেলার উদ্বোধনের পর মেলা প্রাঙ্গনেই দিবসটি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার উপ-পরিচালক মাহমুদুর রহমান। এসময় আরো বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, ভোলা জেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাফিয়া খাতুন, জেলা মহিলা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার চামেলী বেগম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ভোলা জেলা প্রশাসক বলেন, নারীরা পুরুষের চেয়ে কম নয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী নারী সংসদের স্পিকার নারী। আজ নারীরা আর ঘরে সীমাবদ্ধ নয় তারা পুরো বিশ্ব পুরুষের সাথে তাল মিলিয়ে কাজ করছে। একদিকে যেমনে ঘর সামলাচ্ছে ঠিক তেমনি বাইরেও সামলাচ্ছে। নারীরা আজ বিমান উড়াচ্ছে রাষ্ট্র পরিচালনা করছে। মা না থাকলে আমরা কেউই এই পৃথীবীতে আসতে পারতাম না। নারীরা মায়ের জাত,বোনের জাত তাই নারীদের সম্মানের চোখে দেখতে হবে। সমাজে নারী পুরুষের সকলেরই সমান অধিকার।

LEAVE A REPLY