দেশের কয়েকটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, আরও ছড়িয়ে পড়তে পারে

0
308

ভোলা নিউজ২৪ডটনেট।। দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। আগামী কয়েকদিনে এটি আরও বিস্তৃতভাবে ছড়িয়ে পড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
আবহাওয়া অফিস জানায়, বুধবার (২৬ ডিসেম্বর) যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, গোপালগঞ্জ ও বরিশাল অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।
তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রির মধ্যে হলে সেটা মৃদু শৈত্যপ্রবাহ। এরপর তাপমাত্রা কমে যদি ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে হয়, সেটা মাঝারি শৈত্যপ্রবাহ। আর তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে সেটা তীব্র শৈত্যপ্রবাহ।
বুধবার দেশের সবনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহীতে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঈশ্বরদীতে ৮ দশমিক ৮, বদলগাছীতে ৮ দশমিক ৪, দিনাজপুরে ৮, সৈয়দপুরে ৯ দশমিক ১, তেতুলিয়ায় ৮ দশমিক ৫, ডিমলায় ৯ দশমিক ৫, রাজারহাটে ৮ দশমিক ৮, সাতক্ষীরায় ৯ দশমিক ৬, যশোরে ৯ এবং চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৫। রাজধানীর তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে বিরাজমান রয়েছে। এই লঘুচাপের প্রভাবে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। দেশের পশ্চিমাংশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে, অন্য এলাকায় তা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

LEAVE A REPLY