‘জেলা প্রশাসনের মাধ্যমে ত্রাণ দিলে শৃঙ্খলা ফিরবে’

0
476

ভোলা নিউজ ২৪ ডটনেট: জেলা প্রশাসনের মাধ্যমে ত্রাণ বিতরণ করলে কয়েকদিনের মধ্যে শৃঙ্খলা ফিরে আসবে বলে জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন। আজ সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভায় তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, মিয়ানমার থেকে এ পর্যন্ত চার থেকে পাঁচ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। সীমান্ত এলাকায় আরো রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় আছে।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সরোয়ার জাহান, শংকর রঞ্জন সাহা, জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী ও চট্টগ্রাম বন্দরের পরিচালক (প্রশাসন) জাফর আলম বক্তব্য দেন।

সভায় জানানো হয়, কক্সবাজারের উখিয়ায় দুই হাজার একর নির্ধারিত স্থানে রোহিঙ্গাদের জন্য সাময়িকভাবে বাসস্থান তৈরির কাজ শুরু করেছে সরকার। ১৪ হাজার শেল্টারে ছয়টি ইউনিটের মাধ্যমে এসব রোহিঙ্গা জনগোষ্ঠীকে সেখানে রাখা হবে। প্রতি শেল্টারে ছয়টি পরিবারকে পুনর্বাসন করা হবে। সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও বেসরকারি উদ্যোগে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ রয়েছে। এসব সংরক্ষণের জন্য ১৪টি ওয়্যারহাউস নির্মাণের কথা জানানো হয় সভায়। তবে বেসরকারি উদ্যোগে আসা ত্রাণ বিচ্ছিন্নভাবে বণ্টন না করে জেলা প্রশাসনের মাধ্যমে বিতরণের কথা জানান বিভাগীয় কমিশনার।

LEAVE A REPLY