চরফ্যাশনের দুলারহাট নামে নতুন একটি থানা এলাকায় আনন্দ মিছিল 

0
1615

চরফ্যাশন প্রতিনিধি॥ চরফ্যাশনে আরও একটি নতুন থানা আত্মপ্রকাশ করেছে। নিকার সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চরফ্যাশন উপজেলায় দুলারহাট নামের আরও একটি নতুন থানা অনুমোদন দিয়েছেন এমন সংবাদ পেয়ে গতকাল সোমবার বিকালে চরফ্যাশনের বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার মানুষ ট্রাক ও বাসে চড়ে ঢাকঢোল পিটিয়ে রং ছিটিয়ে আনন্দ মিছিল নিয়ে উপজেলা শহরে আসেন। বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণের সংবাদও পাওয়া গেছে। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত নিকার সভায় দুলারহাট নামে চরফ্যাশন উপজেলায় ৪র্থ থানার সিদ্ধান্ত গৃহীত হয়েছে । নতুন এই থানা অনুমোদনের খবর পেয়ে কানাডা এবং আয়ারল্যান্ডের দুই সপ্তাহের রাষ্ট্রীয় সফর সংক্ষিপ্ত করে এক সপ্তাহের মধ্যে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি নতুন থানা অনুমোদনের খবর পেয়ে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চরফ্যাশন ও মনপুরার জনগনের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
জানাগেছে, চরফ্যাশন উপজেলার নুরাবাদ, নীলকমল, আহম্মদপুর, আবুবকরপুর এবং মুজিব নগর -এই ৫টি ইউনিয়ন নিয়ে দুলারহাট নামে নতুন থানা অনুমোদন দেয়া হয়েছে। এ থানার আওতায় এলাকায় ২ লক্ষাধিক লোকের বসবাস।
এর আগে ২০১২ সালে চরফ্যাশন উপজেলার কুকুরি মুকুরি, ঢালচর, চরমানিকা, মুজিব নগর ও নজরুল নগর এই ৫টি ইউনিয়ন নিয়ে দক্ষিণ আইচা থানা গঠিত হয়েছে। একই সাথে চর কমলী, রসূলপুর, এওয়াজপুর, হাজারীগঞ্জ এবং জাহানপুর ইউনিয়ন নিয়ে শশীভূষণ থানা অনুমোদন পেয়েছিল।
গতকাল অনুমোদনি দুলারহাট থানা নিয়ে মহাজোট সরকারের সময়ে চরফ্যাশন উপজেলার আওতায় থানার সংখ্যা দাড়িয়েছে ৪টি । থানা গুলি হলো চরফ্যাশন সদর, দক্ষিণ আইচা, শশীভূষণ থানা,এবং দুলারহাট থানা ।একই সময়ে চরফ্যাশন ও মনপুরা উপজেলায় ৮টি নতুন ইউনিয়ন এবং ৩টি নতুন পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপন করা হয়েছে।

LEAVE A REPLY